মুখ্যমন্ত্রী পদক পাচ্ছেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (20)

বছরের সেরা দায়িত্ববান অফিসার হিসেবে মুখ্যমন্ত্রী পদক পাচ্ছেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। কলকাতা পুলিশ কমিশনারের পাশাপাশি আরও দুই আইপিএস অফিসার মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার পাবেন। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান মঞ্চে এই দক্ষ অফিসারদের হাতে পদক তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রতিবছর রাজ্য সরকারের স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে আইপিএস অফিসার দের কাজের ভিত্তিতে তাদের পুরস্কৃত করা হয়। মূলত দুটি ক্যাটাগরিতে এই পুরস্কার দেয় রাজ্য। এক, অসামান্য বা দৃষ্টান্তমূলক কাজ ও দুই, প্রশংসাযোগ্য কাজ। অসামান্য ভূমিকার জন্য মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার নগরপাল সৌমেন মিত্রের হাতে মুখ্যমন্ত্রী পদক ও শংসাপত্র তুলে দেবেন।

পাশাপাশি এডিজি (কারা) পীযূষ পান্ডে এবং আইজি (উত্তরবঙ্গ) ভিপি সিংকেও এই ক্যাটাগরিতে মুখ্যমন্ত্রী পদক ও শংসাপত্র তুলে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৫ অগস্ট, স্বাধীনতা দিবসে রেড রোডের অনুষ্ঠান মঞ্চেই আইপিএস অফিসারদের পুরস্কৃত করবেন মুখ্যমন্ত্রী।

প্রশংসাযোগ্য কাজে অবদান দেখে মুখ্যমন্ত্রী পদক পাচ্ছেন সাত জন আইপিএস অফিসার। আইজি (সিআইডি) আনন্দ কুমার, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার সৈয়দ ওয়াকার রাজা, কোচবিহারের নয়া পুলিশ সুপার সুমিত কুমার, সুন্দরবন পুলিশ জেলার সুপার ভাস্কর মুখোপাধ্যায়, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার দীনেশ কুমার এবং কলকাতা পুলিশের ডিসি (এসটিএফ) অপরাজিতা রাইকে পুরস্কার তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের আগে তত্‍কালীন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে সরিয়ে ওই পদে বসানো হয়েছিল সৌমেন মিত্রকে। দক্ষতার সঙ্গেই ভোট পরিচালনা করেছিলেন বলে প্রশংসা করেছিল নির্বাচন কমিশন। পরে অবশ্য সরিয়ে দেওয়া হয়েছিল। ফের ২০২১ বিধানসভা নির্বাচনের আগে তত্‍কালীন পুলিশ কমিশনার অনুজ শর্মাকে সরিয়ে লালবাজারের হটসিটে বসানো হয়েছিল সৌমেন মিত্রকে। অসামান্য দক্ষতার সাথে এবারও কলকাতার ভোট পরিচালনা করেছেন তিনি। রাজনৈতিক মহলের ধারণা, সেই কৃতিত্বের জন্য এবার পুরস্কৃত হয়েছেন তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর