মন্তেস্বর ব্লকের গ্রামীন সম্পদ কর্মীদের পক্ষ থেকে মন্তেস্বর B.D.O কে স্মারকলিপি প্রদান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200814-WA0036

এনবিটিভি, জ্যোতির্ময় মন্ডল, পূর্ব বর্ধমান: মন্তেস্বর ব্লক গ্রামীন সম্পদকর্মীদের পক্ষ থেকে জানান ২০১৫-২০১৬ সালে সর্বোচ্চ নাম্বারের ভিত্তিতে সম্পূর্ণ পরীক্ষা পদ্ধতি মেনে গ্রামীণ সম্পদ কর্মী হিসেবে সামাজিক নিরীক্ষার কাজের জন্য নিয়োগ হয়েছিলাম।
আমরা পশ্চিমবঙ্গ পঞ্চায়েত দপ্তরের অধীন সোশ্যাল অডিট দপ্তরের সমস্ত VRP বা গ্রামীণ সম্পদ কর্মীরা কেবল আপনার ব্লকে নয় রাজ্যের প্রতিটি ব্লকে এবং প্রতিটি কাজে দক্ষতার পরিচয় দিয়ে চলেছি। যে কাজ বছরে দুই বার হওয়ার কথা ,কিন্তু বর্তমানে বছরে একবারই আমাদের কে সেই কাজ প্রদান করা হয়। এর পাশাপাশি মাননীয়া মুখ্যমন্ত্রী আমাদেরকে বছরে ২৪০দিন পতঙ্গ বাহিত রোগ নির্ণয়ের কাজ করার মত সুযোগ করে দিয়েছেন, সেই কাজ আমরা সম্পূর্ণ নিষ্ঠার সাথে করি।এবং দিনের শেষে মাত্র ১৭৫টাকা পারিশ্রমিক পাই।
আমরা মাসে ২০দিন অর্থাৎ মাসে ৩৫০০টাকা সম্মানিক হিসাবে পেয়ে থাকি।বাড়ী প্রদর্শন করতে গিয়ে ,এবং আমরা রোগাক্রান্ত হলে কিংবা কর্মরত অবস্থায় সম্পদ কর্মীদের মৃত্যু হলে সেই পরিবারকে চরম আর্থিক সংকটে পড়তে হয়েছে। আমাদের কোভিড -১৯ সহ আরও বিভিন্ন প্রকল্পের কাজ করতে হয়।যেমন জয় বাংলা, খাদ্য সাথী, স্বাস্থ্য সাথী, আমফান পরবর্তী পরিস্থিতিতে মানুষ কে ত্রান পৌঁছে দেয়া,ভোটার ভেরিফিকেশন সহ আরও অনেক কাজ।
এমত অবস্থায় আমাদের পরিবার অনাহারে, অর্ধাহারে জীবন যাপন করছি।তাই আমাদের এই অবস্থার কথা আপনার মাধ্যমে মাননীয়া মুখ্য মন্ত্রীর কাছে পৌঁছানোর জন্য আপনাকে স্মারকলিপি প্রদান।
আজ বিকালে মন্তেস্বর ব্লকের গ্রামীন সম্পদ কর্মীদের পক্ষ থেকে ছয় দফা দাবী নিয়ে মাননীয় মন্তেস্বর ব্লকে B.D.O কে ডেপুটেশন দিলেন মন্তেস্বর ব্লকের শতাধিক গ্রামীন সম্পদ কর্মী বৃন্দ।
মন্তেস্বর ব্লক��

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর