সোমবার থেকে বাড়ছে স্টাফ স্পেশাল, চালু হচ্ছে ইন্টারসিটি, স্টেশনে নিরাপত্তায় জোর রেলের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-06-25 at 3.51.34 PM

নিজস্ব প্রতিবেদক: পূর্ব রেলে ফের বাড়ানো হচ্ছে স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা। সোমবার থেকেই এই অতিরিক্ত স্টাফ স্পেশাল ট্রেন চলবে বলে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে। যাত্রী সংখ্যা বৃদ্ধি এবং সেইসঙ্গে ট্রেনের ভেতর যাতে করোনাবিধি মানা যায় সেকথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে রেলসূত্রে জানা গেছে।

এবিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, সোমবার থেকে হাওড়া শাখায় ৫০ টি ও শিয়ালদা শাখায় ১০০টি করে ট্রেন বাড়ানো হচ্ছে। এই অতিরিক্ত ট্রেনগুলির অন্তর্ভুক্তির পর সোমবার থেকে হাওড়া শাখায় ট্রেনের সংখ্যা হবে ২০৪ এবং শিয়ালদাতে হবে ৪০৯।

অন্যদিকে ইন্টারসিটি এক্সপ্রেস ট্রেনগুলি ফের চালু হচ্ছে। আগামী ২৮ জুন থেকে এই ছ’টি ট্রেন ফের চালু হবে বলে পূর্বরেল জানিয়েছে। করোনা এবং যাত্রী সংখ্যা কম হওয়ার কারণে এই ট্রেনগুলি বন্ধ রাখা হয়েছিল। যাত্রী চাহিদার কথা ভেবে এই বিশেষ ট্রেনগুলি ফের চালু করা হচ্ছে। যে ট্রেনগুলি চলবে সেগুলি হল হাওড়া-আসানসোল, হাওড়া-বোলপুর, হাওড়া-মালদা, হাওড়া-ধানবাদ, আসানসোল-টাটা এবং শিয়ালদা-রামপুরহাট ইন্টারসিটি স্পেশাল। অন্য ট্রেনগুলি ২৮ জুন থেকে আপ এবং ডাউনে প্রতিদিন চলাচল করলেও আসানসোল-টাটা ইন্টারসিটি স্পেশাল ট্রেন ২৯ জুন থেকে মঙ্গল, শুক্র ও রবিবার যাতায়াত করবে।

একদিকে যেমন যাত্রী সংখ্যা নিয়ন্ত্রণের জন্য ট্রেনের সংখ্যা বাড়ানো হচ্ছে তেমনি পাশাপাশি বৃহস্পতিবার শিয়ালদা’র দক্ষিণ ২৪ পরগণার ঘটনার জেরে স্টেশনগুলিতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে বলে রেলসূত্রে জানা গেছে। বৃহস্পতিবার স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে চেয়ে মল্লিকপুর স্টেশনে অবরোধ এবং অবরোধ তুলতে গিয়ে যাত্রীদের সঙ্গে রেলের নিরাপত্তা শুক্রবার থেকেই সতর্কতা হিসেবে এই শাখার বিভিন্ন স্টেশনগুলিতে অতিরিক্ত আরপিএফ এবং রেলপুলিশকর্মী মোতায়েন হয়েছে বলে জানা গেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর