কাবুলে প্রায় এক মাস ধরে নিখোঁজ মহিলা কমেডিয়ান নাদিমা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

মুসলিম শিক্ষার্থীদের সঙ্গে কমেডিয়ান নাদিমা।
মুসলিম শিক্ষার্থীদের সঙ্গে কমেডিয়ান নাদিমা।

এনবিটিভি ডেস্কঃ  নাদিমা একজন আফগান মহিলা কৌতুক অভিনেত্রী। একজন আত্মীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে, নাদিমা ২৫ দিন আগে কাবুল থেকে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

কাবুলে নাদিমা পাটিঙ্গারা কাকাই নামেও পরিচিত। একজন বিখ্যাত কৌতুক অভিনেতা যিনি আফগানদের কাছে সুপরিচিত। তিনি মজার ভিডিও তৈরি করেন। ভিডিও গুলি টিকটক, ফেসবুক এবং ইনস্টাগ্রামে পোস্ট করেন থাকেন।

ওই আত্মীয় রবিবার টোলো নিউজকে জানান যে, তিনি তার অফিস থেকে নিখোঁজ হয়েছিলেন এবং তারপর থেকে তার সম্পর্কে কোনও তথ্য মিলছে না। যদিও নিখোঁজের বিষয়ে তালেবান সরকার এখনো কোনো মন্তব্য করেনি।

https://twitter.com/HabibKhanT/status/1500740308673380358

এদিকে শুক্রবার নিখোঁজ হওয়া আফগান অধ্যাপক সাইয়েদ বাকির মহসিনীর পরিবারের একজন সদস্য টোলো নিউজকে বলেছেন যে রবিবার তাকে মুক্তি দেওয়া হয়েছে।

এই দুই হাই-প্রোফাইল ব্যক্তিত্বের অন্তর্ধান সামাজিক মিডিয়াতে আন্তর্জাতিক সংস্থাগুলির পাশাপাশি আফগানদের ব্যাপক প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছিল।

আন্তর্জাতিক মানবাধিকার অ্যামনেস্টি সদস্য সামিরা হামিদি রবিবার একটি টুইট বার্তায় বলেন, “তালেবান সরকার সমালোচক, সাংবাদিক ও কর্মীদের গুম এবং আটক করা অব্যাহত রয়েছে। সৈয়দ বাকির মোহসিনি এবং নাদিমাকে তালেবানরা ধরে নিয়ে গেছে এবং তাদের অবস্থান সম্পর্কে কোনো তথ্য নেই। তালেবানরা স্বৈরশাসক ও দমনকারীদের একটি দল যাদের কখনই স্বীকৃত এবং সমর্থন করা উচিত নয়।

একজন রাজনৈতিক বিশ্লেষক সাইয়েদ জাভেদ সিজাদি বলেন,  “রাজনৈতিক, সুশীল সমাজকে ও গণমাধ্যম কর্মীদের আটক আইনের পরিপন্থী এবং মৌলিক অধিকারের লঙ্ঘন। যেকোন আটক আইনী ব্যবস্থার উপর ভিত্তি করে হওয়া উচিত।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর