পি এম কেয়ার্স ফান্ডের অডিট রিপোর্ট প্রকাশ্যে এল, নরেন্দ্র মোদির অনুদান ২.২৫লক্ষ টাকা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200903-WA0065

এনবিটিভি ডেস্ক,৩রা সেপ্টেম্বর: করোনা পরিস্থিতিকে সামাল দিতে দেশের অর্থনৈতিক সংকটের কথা মাথায় রেখে কেন্দ্র সরকার পি এম কেয়ার্স ফান্ড ঘোষণা করা। দেশকে সহযোগিতা করতে এই ফান্ড তৈরি বলে দাবি করেন নরেন্দ্র মোদি। দীর্ঘ জল্পনার পর গতকাল এই ফান্ডের অডিট রিপোর্ট প্রকাশ্যে এল।রিপোর্টে দেখা গেল ফান্ডে প্রধানমন্ত্রী স্বয়ং ২.২৫লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

নরেন্দ্র মোদি করোনার মোকাবিলায় এই ফান্ড তৈরি করেন এবং সাধারণ মানুষ থেকে শিল্পপতিরদের বারবার এই ফান্ডে মুক্ত হস্তে দান করার আবেদন করেন। এই ফান্ড নিয়ে জল্পনা শুরু হয়েছে অনেকদিন আগেই। বিরোধীরা জানতে চেয়েছে পি এম কেয়ার্স ফান্ডের মোট অর্থের পরিমাণ ও কি কি কাজ এই ফান্ডের টাকা থেকে হয়েছে তার রিপোর্ট। উত্তর দিতে পারেনি কেন্দ্র সরকার। গতকাল অডিট রিপোর্ট প্রকাশ্যে এলে দেখা যায় যিনি বারংবার দেশের সাধারণ মানুষকে এই ফান্ডে অর্থ অনুদানের কথা বলে এসেছেন সেই নরেন্দ্র মোদি নিজে মাত্র ২.২৫লক্ষ টাকা দান করেছেন। এটাই তার প্রথম সরাসরি জনসাধারণের জন্য অনুদান। যিনি এর আগে ২০১৯ সালে কুম্ভ মেলার জন্য ২১লক্ষ টাকা দান করেছিলেন, নমামী গঙ্গা প্রকল্পের জন্য ১.৩কোটি টাকা অনুদান দিয়েছিলেন।

বিরোধীদের আক্রমণ যে নরেন্দ্র মোদি কুম্ভ মেলার ও গঙ্গা প্রকল্পের জন্য এতটা টাকা দিতে পারেন একজন প্রধানমন্ত্রী হয়ে দেশের এই মহামারিতে মাত্র ২.২৫লক্ষ টাকা দান করলেন। শুধু তাই নয় বিরোধীরা দাবি করেন , পি এম কেয়ার্স ফান্ডের সমস্ত অনুদানকারীদের নাম ও টাকার পরিমাণ প্রকাশ্যে আনতে হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর