তপশিলী উপজাতির গর্ব, দিদির সাথে গড়বো কর্মসূচির সূচনা হল কেশিয়াড়ী ব্লকে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210124-WA0040

শান্তনু পান, পশ্চিম মেদিনীপুর: রাজ্য সরকারের দুয়ারে সরকার কর্মসূচির পরেই বিশেষ জনজাতিভুক্ত সম্প্রদায়ের মানুষের পৌঁছে যেতে নতুন কর্মসূচির সূচনা হল কেশিয়াড়ী ব্লকে। রাজ্য সরকারের ঘোষণা মতো তপশিলী উপজাতির গর্ব, দিদির সাথে গড়বো কর্মসূচির সূচনা হল কেশিয়াড়ী ব্লকের ঘৃতগ্রাম ১ নং অঞ্চলের কুঙরদাতে।

রবিবার নেতৃত্বরা পঞ্চায়েত এলাকার বিভিন্ন এলাকায় প্রচার চালান। কেশিয়াড়ীর বিধায়ক পরেশ মুর্মূর উপস্থিতিতে এদিন কর্মসূচির সূচনা হয় আদিবাসী সম্প্রদায়ের মানুষের অভাব অভিযোগ সহ রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্প উপভোক্তারা পেয়েছেন কিনা, কী কী সমস্যা রয়েছে, কতটা এলাকার সমস্যা সমাধান হয়েছে, ব্যক্তিগত কী সমস্যা রয়েছে সে নিয়ে বাড়ী বাড়ী গিয়ে কথা বলেন বিধায়ক সহ দায়িত্বপ্রাপ্ত নেতানেত্রীরা। বেশ কয়েকজনের অভাব অভিযোগ সহ ক্ষোভের মুখে পড়েন বিধায়ক সহ সকলে। মানুষের সাথে জনসংযোগ করে তাদের সমস্যা বুঝে যাতে মমতা বন্দোপাধ্যায়কে ফিডব্যাক দেওয়া ও ব্লক তৃণমূলকে সমৃদ্ধ করার জন্য এই কর্মসূচিতে নেতৃত্ব সহ সকলেই সামিল হয়েছেন বলে দাবী বিধায়কের।

তপশিলী উপজাতির গর্ব, দিদির সাথে গড়বো কর্মসূচিতে কেশিয়াড়ী ব্লকে ৮ জনকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান বিধায়ক। দায়িত্বে রয়েছেন বর্তমান কেশিয়াড়ী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অশোক রাউৎ, সহ সভাপতি পবিত্র শীট, রাজ্য যুব তৃনমূল কংগ্রেসের সম্পাদিকা কল্পনা শীট, প্রাক্তন ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি জগদীশ দাস, শিক্ষা কর্মাধ্যক্ষ মামণি মান্ডি, ফটিকরঞ্জন পাহাড়ী ও বিধায়ক পরেশ মুর্মূ। এদিন গ্রাম পঞ্চায়েত এলাকার আলাদা আলাদা আটটি গ্রামে প্রচার চালানো হয় বলে জানানো হয়েছে। প্রত্যেকের উপস্থিত থাকার কথা থাকলেও এদিনের কর্মসূচিতে দেখা যায়নি দায়িত্বপ্রাপ্ত ব্লক তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি পবিত্র শীট, যুবর রাজ্য সম্পাদিকা কল্পনা শীট, ব্লকের যুব সভাপতি সঞ্জয় গোস্বামী,জগদীশ দাসেদের।

দিদিকে বলো, দুয়ারে সরকার সহ বিভিন্ন কর্মসূচি নিয়ে চলেছে রাজ্য সরকার। রাজ্য সরকারের এই সমস্ত কর্মসূচিগুলোকে নিয়ে নানা রকম কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধী রাজনৈতিক দলগুলি।আর এই নতুন কর্মসূচি কতটা প্রভাব বিস্তার করতে পারবে আগামী বিধানসভা নির্বাচনে সেদিকে তাকিয়ে রয়েছে সবমহল। দায়িত্বপ্রাপ্ত নেতৃত্বদের সঙ্গে ছিলেন ব্লকের তৃনমূল নেতৃত্ব সংকেত পালোই, ঘৃতগ্রাম ১ নং অঞ্চলের নেতৃত্ব সমীর আদক,প্রলয় আচার্য্য সহ অনেকেই। এদিন নেতৃত্বদের কাছে এলাকার মানুষজন নানা অভাব অভিযোগ তুলে ধরেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর