অনেক বুঝিয়ে ও কাজ হল না, বিজেপির বৈঠকে গেলেন না রাজিব; কারণ জানতে চাওয়া হলেও সাড়া দেননি নেতৃত্বকে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

battle-for-bengal-tmc-mla-rajib-banerjee-resigns-from-mamata-cabinet

নিউজ ডেস্ক : আজ বিজেপির রাজ্য সদরদপ্তরে বিজেপি নেতাদের গুরুত্বপূর্ন বৈঠক ছিল। হেস্টিংসের বৈঠকে আমন্ত্রিত হন বেসুরো রাজিব বন্দোপাধ্যায় ও। কিন্তু বিজেপি নেতৃত্ব নেতাদের তরফ থেকে অনেক বোঝানোর এবারও তিনি হাজির হলেন না বৈঠকে। সশরীরে উপস্থিত না হলেও রাজ্য নেতৃত্বের তরফ থেকে ভার্চুয়াল বৈঠকে উপস্থিত হওয়ার অনুরোধ করা হয়। কিন্তু সেখানেও যোগ দেননি তিনি।

 

এ প্রসঙ্গে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‌আজকের বৈঠকের বিষয়ে রাজীব ব্যানার্জিকে দল আমন্ত্রণ জানিয়েছিল। ভার্চুয়ালি বৈঠকে যোগ দেওয়ার জন্য রাজীব ব্যানার্জিকে লিঙ্কও পাঠানো হয় আজ। কিন্তু তা সত্ত্বেও রাজীব ব্যানার্জি বৈঠকে যোগ দিলেন না। বিজেপির তরফে যোগাযোগ করতে চাওয়া হলেও রাজীবের তরফে আজ কোনও সাড়া মিলল না।’‌

প্রসঙ্গত, আজকের বৈঠকে আগামী ৩ মাস রাজ্যে বিজেপির সমস্ত কর্মসূচির পরিকল্পনা নিয়ে বিশদে আলোচনা হবে। দলের সংগঠন জোরদার করার কথাও বলা হচ্ছে। দলে ভাঙন রুখতেও পরিকল্পনা নেওয়া হচ্ছে। করোনা অতিমারীর জন্য আজকের বৈঠকে রাজ্য কমিটির ১২৩ সদস্যের মধ্যে ৫০ জনকে আমন্ত্রণ জানানো হয়। বাকি রাজ্য কমিটির সদস্যদের আজকের বৈঠকের ভিডিও লিঙ্ক কিংবা অডিও লিঙ্ক পাঠিয়ে দেওয়া হবে। বৈঠকে উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় সহকারীপর্যবেক্ষক অরবিন্দ মেনন সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতারা।

উল্লেখ্য, কয়েকদিন আগেই বিজেপির রাজ্য দপ্তরে রাজীব ব্যানার্জি ঘরছাড়া বিজেপি কর্মীদের তালিকা সহ চিঠি পাঠান। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রথীন্দ্রনাথ বসু রাজীবের সঙ্গে কথাও বলেন। নিয়মিত যোগাযোগও রাখছিলেন। সেইমতো রাজ্য বিজেপির আজকের বৈঠকে রাজীব ব্যানার্জিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। রাজীবও বৈঠকে যোগ দেওয়ার বিষয়ে সম্মতি দিয়েছিলেন বলেই জানাচ্ছে বিজেপির নীচুতলার কর্মীরা। কিন্তু শেষপর্যন্ত বৈঠকে যোগ দিলেন না রাজীব ব্যানার্জি।

ফলে রাজীবের তৃণমূলের যোগ দানের সম্ভাবনা বাড়ছে। ফিরহাদ এবং পার্থ চ্যাটার্জি এর কিছুটা নরম। তৃণমূলে নেওয়াটা সময়ের ব্যাপার বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে ডোমজুরের তৃণমূল কর্মীরা রাজীবকে গ্রহণ করার বিষয়ে আপত্তি জানিয়েছেন। বেশ কয়েকবার তাদের বিরুদ্ধে পোস্টার দেখা গেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর