রাম মন্দিরের ভূমিপূজা অনুষ্ঠানে যাচ্ছেন প্রধানমন্ত্রী, মোদিকে প্রশ্নবাণে বিদ্ধ করলেন ওয়াইসী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200729-WA0002

আগামী মাসের প্রথম সপ্তাহেই অযোধ্যায় রামমন্দির নির্মাণের কাজ শুরু হতে চলেছে। ভূমিপূজা অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তা নিয়েই প্রধানমন্ত্রীকে প্রশ্নবাণে বিদ্ধ করলেন অল ইন্ডিয়া মজলিস ই ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম)-এর প্রধান আসাদুদ্দিন ওয়েইসি। মোদী ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী হিসাবে গেলে তা দেশের ধর্মনিরপেক্ষতাকে আঘাত দেবে বলেই মনে করেন ওয়েইসি। প্রধানমন্ত্রীর এই পদক্ষেপে বিতর্ক আরও বাড়তে পারে বলেই মনে করেন তিনি।

৫ অগাস্ট অযোধ্যায় রামমন্দির নির্মাণের জন্য ভূমিপূজা অনুষ্ঠান। তাতে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রীকেও। এ নিয়েই ওয়েইসি প্রশ্ন তুলেছেন। তাঁর মতে, ‘‘প্রধানমন্ত্রীর দেশকে জানানো উচিত, তিনি সেখানে ব্যক্তি হিসাবে যাচ্ছেন না প্রধানমন্ত্রী হিসাবে। তিনি যদি প্রধানমন্ত্রী হিসাবে যান তা হলে তা দেশের সংবিধানের মূল ভিত্তি, ধর্মনিরপেক্ষতা রক্ষা করার শর্ত ভঙ্গ করে।’’ তাঁর মতে, প্রধানমন্ত্রী দেশের সব সম্প্রদায় এমনকি নাস্তিকদেরও প্রতিনিধি।

ওয়েইসির মতে রামমন্দির ইস্যুটাই বিভাজনমূলক। তাঁর মতে, করোনা পরিস্থিতির জন্য বিপর্যয় মোকাবিলা আইন পর্যন্ত কার্যকর করা হয়েছে। তিনি আরও বলছেন, এমন পরিস্থিতিতে যদি প্রধানমন্ত্রী গিয়ে কোনও মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তা হলে দেশের সব ধর্মস্থানই ভক্তদের জন্য খুলে দেওয়া উচিত। হিন্দুত্বূবাদী শক্তি কাশী এবং মথুরার মসজিদেও মন্দির নির্মাণ করতে চাইতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন ওয়েইসি

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর