খবরের জেরে বিখ্যাত কাশিম বাজারের ফুলপ্রেমী সিন্টু খান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

সিণ্টূ খানের সম্বর্ধনা দিচ্ছে 'গাছ পাগল' গ্রুপ।
সিণ্টূ খানের সম্বর্ধনা দিচ্ছে 'গাছ পাগল' গ্রুপ।

গোলাম হাবিব, মালদা, এনবিটিভি: পরিবেশ রক্ষার বার্তা দিয়ে বাড়ির ছাদে বাগান বানিয়েছে মালদার কাশিমবাজার এলাকার বাসিন্দা সিন্টু খান। বাগানে রয়েছে শতাধিক ফুল ও ফলের গাছ সঙ্গে মরশুমি সবজি চাষ করছেন ছাদের বাগানে। বাড়তি জন সংখ্যার জেরে কমে গিয়েছ ফাঁকা জমির পরিমাণ তাই নিজের বাড়ির ছাদকে বাগান বানিয়ে অনুপ্রাণিত করছেন অন্যদের। তার এই ছাদ বাগানের খবর রাতারাতি সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়তেই  জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসছে সম্বর্ধনা।

সংবাদ মাধ্যম থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ার হিরো তিনি। তাই ‘গাছ পাগল’ গ্রুপের পক্ষ থেকে ফুলপ্রেমী সিন্টু খানকে সংবর্ধনা জানানো হলো এদিন। গ্রুপের পক্ষ থেকে অঙ্গীকার করা হয় আগামীতে পরিবেশে  ফুলের  সৌন্দর্য বৃদ্ধি করবেন। এদিন গাছ পাগল গ্রুপের প্রায় ২৫ জন সদস্য ফুলপ্রেমী সিন্টু খানের বাড়ি গিয়ে সংবর্ধনা জ্ঞাপন করেন।

সিন্টু খান পেশায় একজন মোটর বাইক গ্যারেজের মলিক। বাবা ছিলেন রেলের কর্মী ছোটবেলায় বাজারের টাকা বাঁচিয়ে ফুলের গাছ কিনতেন। আপেল, কমলা, মাল্টা, চেরি, জামরুল সহ রয়েছে শতাধিক ফলের গাছ। ফুলের মধ্যে রয়েছে গাঁদা, চন্দ্রমল্লিকা, রজনীগন্ধা, গোলাপ সহ শতাধিক ফুলের গাছ। এখন ফুল ও ফলের গাছ দেখতে ছুটে আসছেন আশে পাশের গ্রামের লোকজন। এদিন সংবর্ধনা পেয়ে খুশি সিন্টু খান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর