সিরাজের বাউন্সারে মাথায় চোট, প্রথম টেস্টে নেই ময়াঙ্ক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210802_203430

নটিংহ্যাম : ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরুর দু-দিন আগে ধাক্কা ভারতীয় শিবিরে। মাথায় চোট পেয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন মায়াঙ্ক আগারওয়াল। সোমবার নেটে অনুশীলনের সময় ভারতীয় ওপেনারের হেলমেটে আঘাত হানে মহম্মদ সিরাজের বাউন্সার। বলের আঘাত লাগে হেলমেটের পিছনের দিকে। যার পরই নেটে শুয়ে পড়েন ৩০ বছরের ভারতীয় ব্যাটসম্যান। সঙ্গে সঙ্গে ছুটে যান ভারতীয় ক্রিকেট দলের মেডিক্যাল টিমের সদস্যরা। তারা মায়াঙ্কের প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করেন। কিছুক্ষণের মধ্যেই সম্বিত ফিরে পেয়ে আস্তে আস্তে নিজে হেঁটেই নেট ছাড়েন মায়াঙ্ক। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে আপাতত মায়াঙ্ককে ‘মেডিক্যাল অবজারভেশনে’ রাখা হয়েছে। পাশাপাশি বোর্ডের বার্তায় জানিয়ে দেওয়া হয়েছে, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের ভারতীয় দলে নেই মায়াঙ্ক আগারওয়াল। আগামী ৪ তারিখ থেকে ট্রেন্ট ব্রিজে ভারত-ইংল্যান্ডের পাঁচ টেস্টের সিরিজের প্রথম ম্যাচ শুরু।

 

 

রোহিত শর্মার সঙ্গে মায়াঙ্ক আগারওয়ালের ওপেনিংয়ে নামানোরই প্রাথমিক পরিকল্পনা ছিল বিরাট ব্রিগেডের। স্বাভাবিকভাবেই যে পরিকল্পনা ধাক্কা খেয়েছে মায়াঙ্ক মাথায় চোট পাওয়ায়। কনকাশনের চোটের জেরেই কোনওরকম ঝুঁকি না নিয়ে মায়াঙ্ককে প্রথম টেস্টে না খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে শিনবোনে ইনজুরির জেরে সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছে শুবমন গিলকে। চোটের জেরে সিরিজে পাওয়া যাবে না আবেশ খান, ওয়াশিংটন সুন্দরদেরকেও। চোট-আঘাতের ধাক্কার আগে করোনার ধাক্কা সামলাতে হয়েছিল ভারতীয় দলকে। ঋষভ পন্থ কোভিড আক্রান্ত হয়েছিলেন কিছুদিন আগে। আপাতত কোভিডমুক্ত হয়ে অবশ্য তিনি যোগ দিয়েছেন দলে। ইতিমধ্যে সেই ধাক্কা কাটিয়ে উঠে মেজাজে অনুশীলনে নেমেছে ভারতীয় দল।

 

প্রসঙ্গত মাসখানেক আগেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছিল বিরাট ব্রিগেড। টেস্টের বিশ্বসেরা হওয়ার যে দৌড়ে অবশ্য নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল ভারতকে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজের জন্য মাঝে বেশ কিছুটা সময় হাতে থাকলেও কোভিডকালের জেরে দেশে না ফিরে অবশ্য ভারতীয় দল থেকে গিয়েছিল ইংল্যান্ডেই।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর