বেহাল রাস্তার দশা দীর্ঘ কয়েক বছর ধরে তবুও দায় এড়াতে ব্যস্ত প্রশাসন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20220314_152308

বিশ্বজিৎ কর্মকার, মুর্শিদাবাদ:

তৎকালীন বাম আমলে পড়েছিল পিচ তার পরে দীর্ঘ বছর কেটে যায়।বর্তমানে রাস্তার যে অবস্থা তা চলাচল করার অযোগ্য হয়ে পড়েছে জলঙ্গী ব্লকের সাদিখাঁন দেয়ার অঞ্চলের সাদিখাঁন দেয়ার স্কুল মোড় থেকে ফকিরাবাদ পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার রাস্তা।
একাধিক বার রাস্তা নিয়ে আন্দোলন করতে দেখা গিয়েছে বিরোধীদের।

আবার বর্ষা আসছে আর তাতেই আতঙ্কে রয়েছেন পথ চলতি সাধারণ মানুষ।এক টোটো চালকের কথায়,” রাস্তা নয় এটা একটা মরণফাঁদ হয়ে আছে ।যে কোনো সময় বড়ো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তাই রাস্তা তাড়াতাড়ি সরানোর কাজ যেনো হয় সেই আবেদন করেন।স্থানীয় এক মহিলা বলেন,” শুধু ভোটের সময় হলে রাস্তা হবে কিন্তু ভোট মিটলে আর কাওকে দেখা যায়না”।

অন্য এক স্থানীয়র মতে,” এই রাস্তার কারণে কোনো গাড়ি যেতে চাইনা গেলে বেশি ভাড়া দিলে তবেই যায় গাড়ি”। অপর দিকে আরও এক টোটো চালক বলেন, “রাস্তার যে অবস্থা তাতে ভাড়া না নিয়ে হবে না। টায়ার খুব নষ্ট হচ্ছে।গোটা রাস্তা টায় যেনো একটা মরণ ফাঁদ হয়ে রয়েছে সেটা বলার অপেক্ষা রাখেনা”।

এই বিষয়ে সাদি খাঁন দেয়ার গ্রাম পঞ্চায়েত প্রধান হাফিজা বলেন,”সত্যি রাস্তার অবস্থা খুবই খারাপ ,তবে রাস্তাটি জেলা পরিষদের তাই পঞ্চায়েত কিছু করতে পারছে না নইলে পঞ্চায়েতের পক্ষ থাকে সরানোর ব্যবস্থা করতে পারতাম।পঞ্চায়েতের পক্ষ থেকে বিডিও সহ জেলা পরিষদ কে মৌখিক ভাবে একাধিক বার জানিয়েছি।আশাকরছি খুব তাড়াতাড়ি। রাস্তার সমস্যা থেকে মুক্তি পাবে মানুষ”। তবে এখন দেখার বিষয় কবে এই সমস্যা থেকে মুক্তি পায় সাধারন মানুষ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর