পাকিস্তানের পরমাণু বোমার জনক আবদুল কাদিরের ইন্তেকাল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

top-2110100716

 

 

নিউজ ডেস্ক : পাকিস্তানের পরমাণু বোমার জনক ও বিখ্যাত বিজ্ঞানী ড. আবদুল কাদির খান ইন্তেকাল করেছেন। রবিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ইসলামাবাদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

 

ডনের খবরে বলা হয়, গত ২৬ আগস্ট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ড. আবদুল কাদির খান। এরপর তিনি রিসার্চ ল্যাবরেটরিজ হাসপাতালে ভর্তি হন। পরে তাকে রাওয়ালপিন্ডির সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখান থেকে সুস্থ হয়ে ১১ সেপ্টেম্বর ঘরে ফিরেন তিনি।

 

 

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাট্টাক টুইটে লিখেছেন, এটি জাতির জন্য বড় শূন্যতা। জাতির প্রতি তার সেবার জন্য পাকিস্তান তাকে আজীবন স্মরণ করবে।

 

 

গত আগস্ট মাসের শেষের দিকে করোনাভাইরাসে আক্রান্ত হন ড. আবদুল কাদির খান। এরপর গত ২৬ আগস্ট তিনি রিসার্চ ল্যাবরেটরিজ হাসপাতালে ভর্তি হওয়ার পর তাকে রাওয়ালপিন্ডির সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়।

 

 

উল্লেখ্য, ভারতের মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে ১৯৩৬ সালে জন্মগ্রহণ করেন ড. আবদুল কাদির খান। ১৯৪৭ সালে দেশভাগের পর পরিবারের সঙ্গে তিনি পাকিস্তানে চলে যান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর