রামপুরহাট হত্যালীলা তৃণমূল সরকারের গুন্ডারাজের আরও একটি দলিল: এসডিপিআই

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

এসডিপিআই
এসডিপিআই

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: রামপুরহাটে  তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধান ভাদু শেখকে বোমা মেরে খুনের বদলা হিসেবে ঘরে আগুন দিয়ে মহিলা শিশু সহ অন্তত চৌদ্দজন মানুষকে পুড়িয়ে মারার ঘটনা পশ্চিমবঙ্গের ভয়াবহ আইন শৃঙ্খলা পরিস্থিতিকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে।

যদিও শাসক দলের পক্ষ থেকে এই দুটি ঘটনার সঙ্গে কোনো যোগাযোগ নেই বলে প্রচার করার চেষ্টা হচ্ছে। তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের বিবৃতি টিভি ফেটে আগুন লেগেছে পরিষ্কার বুঝিয়ে দেয় যে এই জঘন্য মর্মান্তিক ঘটনার জন্য দায়ী কে।

পশ্চিমবঙ্গে ধারাবাহিক রাজনৈতিক সন্ত্রাস, খুন ও রক্তলীলা, নানা মিথ্যা অজুহাতে সাধারণ মানুষকে পিটিয়ে হত্যা অব্যাহত। রাজনীতিতে অবাধ হিংসা এবং সমাজ জীবনে ঘৃণা বিদ্বেষ আজ  বাংলার জন জীবনকে বিষাক্ত করে তুলেছে। আইন শৃঙ্খলা তলানির ও নিচে পৌঁছেছে। তাণ্ডবের রাজত্ব চলছে বাংলায়।

 পুলিশী ব্যবস্থাকে দল কুক্ষিগত কুক্ষিগত করে সমান্তরাল গুন্ডারাজ চালাচ্ছে শাসক দলের মস্তান বাহিনী। মারাত্মক কুফল ভুগতে হচ্ছে রাজ্যবাসীকে। রাজ্য পুলিশের সর্বোচ্চ স্তরের অফিসারদের নিয়ে এই মর্মান্তিক ঘটনার অনুসন্ধানের জন্য যে বিশেষ অনুসন্ধান দল (SIT) রাজ্য সরকার গঠন করেছে, তা গোটা ব্যাপারটাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা মাত্র। কারণ ইতিমধ্যেই রাজ্য পুলিশের সর্বোচ্চ আধিকারিক, ডাইরেক্টর জেনারেল, মত প্রকাশ করেছেন যে ঘটনার সঙ্গে কোন রাজনৈতিক সম্পর্ক নেই।

শুধু মাত্র রাজনৈতিক হিংসা খুন খারাবি সমাজের জন্য ক্ষতিকর নয়, যে কোন ধরণের আইন বিরোধী কার্যকলাপ সমানভাবে ক্ষতিকারক। রাজ্যে বিভিন্ন জায়গায় মবলিঞ্চিং এর ঘটনা বেড়ে চলেছে।

এসডিপিআই  দাবি জানাচ্ছে , অবিলম্বে রামপুরহাট খুন  ঘটনার নিরপেক্ষ তদন্ত করে দোষীদের কঠোর শাস্তি দিতে হবে, মৃত ব্যক্তিদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে ও আহত ব্যক্তিদের সুচিকিৎসার ব্যবস্থা সহ উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে।

পুলিশ প্রশাসনকে সম্পূর্ণরূপে দলীয় প্রভাবমুক্ত করতে হবে। রাজনীতির রং না দেখে অপরাধীদের আইনের আওতায় এনে বিচার করে উপযুক্ত শাস্তি দিতে হবে।

এসডিপিআই পশ্চিমবঙ্গে হিংসামুক্ত ও শান্তিপ্রিয় গণতান্ত্রিক রাজনৈতিক ও সামাজিক পরিবেশ বজায় রাখার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং এই বিষয়ে বৃহত্তর জনমত ও গণআন্দোলন গড়ে তোলার পদক্ষেপ নিচ্ছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর