জখম মন্ত্রী জাকিরের অবস্থা স্থিতিশীল, হাসপাতালে দেখতে গেলেন মুখ্যমন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

bg-1613671559

বুধবার রাতে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে যাওার পথে বোমা হামরার শিকার হওয়া রাজ্যের শ্রমমন্ত্রী জাকির হোসেনের অবস্থা এখন স্থিতিশীল। কলকাতার এসএসকেএম  হাসপাতালে তিনি চিকিৎসাধীন। তার অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে বলে জানা চিকিৎসকরা। তাকে দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনকর প্রমুখ। রেল চত্বরে রাজ্যের মন্ত্রীর উপর হামলার দায় রেল দফতরের বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনাকে পরিকল্পিত চক্রান্ত বলেও অভিহিত করেন তিনি। সেই সঙ্গে রেলের গাফিলতিকে নিশানা করে মমতা রেলকে পদক্ষেপ নেওয়অর দাবিতে সরব হন। তবে কীভাবে রাজ্যের একজন মন্ত্রীর উপর এই হামলা হল তা খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী সিআইডি তদন্তের নির্দেশ দেন। তার ভিত্তিতে বৃহস্পতিবার রাজ্য সিআইডির এক ফরেন্সিক প্রতিনিধি দল নিমতিতায় পৌঁছায়। তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেকছেন। ছড়িয়ে ছিটিয়ে থাকা বোমার টুকরো পরীক্ষা করে দেখেন তারা।

অন্যদিকে এসএসকেম সূত্রে জানা গেছে জখম মন্ত্রী ও তাঁর এক সঙ্গীকে এসএসকেএম-এর ট্রমা কেয়ার সেন্টারে রাখা হয়েছে।

এদিন মন্ত্রী জাকিরের অস্ত্রোপচার হয় এসএসকেএম হাসপাতালে। এ প্রসঙ্গে ট্রমা সেন্টারের সামনে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, অপারেশনে যাওয়ার আগে জাকিরের সঙ্গে আমার কথা হয়েছে। এখনও অস্ত্রোপচার শেষ হয়নি। ওঁর স্ত্রীর সঙ্গে আমার দেখা হয়েছে। আরও ১০ জন জখম রোগী এখানে ভর্তি আছেন। তিন চার জনের হাত ও পা উড়ে গিয়েছে। একজনের মুখ ঝলসে গিয়েছে। আরও ৪ জন জখম রোগীকে নিয়ে আসা হচ্ছে এসএসকেএম-এ। প্রায় ২৬ জনের মতো আহত হয়েছে।

সেই সঙ্গে জখম ব্যক্তিদের ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, রাজ্যের স্বাস্থ্য সচিবকে বলে দিয়েছেন যাদের ক্ষতি হয়েছে তাঁদের হাত পা কৃত্রিম ভাবে তৈরি করে দেদেবে রাজ্য সরকার। আর ক্ষতিগ্রস্তদের পরিবার পিচু ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। যাদের অল্প ক্ষতি হয়েছে তাদের ১ লক্ষ টাকা দেওয়া হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর