‘৫০ টাকায় চলবে ডায়ালিসিস’, করোনায় আক্রান্ত হয়েও হাসপাতালের বেডে শুয়ে গরিবদের ঘোষণা ফুয়াদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200802-WA0014

নিজস্ব সংবাদদাতা: ফের মানবিক সিপিএম নেতা। করোনায় আক্রান্ত হয়েও হাসপাতালের বেডে শুয়ে মানুষের জন্য নিরন্তর ভেবে চলেছেন ডাঃ ফুয়াদ হালিম। অসুস্থতার মধ্যেও চিকিৎসক হয়ে রোগী দেখার শপথ আজও অক্ষরে অক্ষরে পালন করেছেন তিনি। করোনা পরিস্থিতি শুরু হওয়ার প্রথম থেকে গরিবদের স্বাস্থ্যরক্ষায় নিজেকে নিয়োজিত রেখেছিলেন ফুয়াদ হালিম।

করোনায় আক্রান্ত ডাঃ ফুয়াদ হালিম হাসপাতালের বেডে শুয়ে নিজের ফেসবুক পোস্টের মাধ্যমে জানালেন, ডায়ালিসিস বন্ধ হচ্ছে না। গোটা এপ্রিল থেকে জুলাই পর্যন্ত এই স্বাস্থ্য পরিষেবা চলেছে। ২৬/০৩/২০২০ থেকে ২৯/০৭/২০২০ পর্যন্ত ৩ হাজার ১৫৪ জনের ডায়ালিসিস হয়েছে। গোটা অগাস্ট মাসেও গরিব মানুষদের মাত্র ৫০ টাকায় ডায়ালিসিস করাবে তাঁর সংস্থা কলকাতা স্বাস্থ্য সঙ্কল্প। ফুয়াদ লিখেছেন, ” ৩১ অগাস্ট পর্যন্ত ৫০ টাকায় ডায়ালিসিস চলবে।”

যদিও ডাঃ ফুয়াদ হালিম ২১ জুলাই জানিয়েছিলেন, তাঁর শরীরে করোনার উপসর্গ রয়েছে। তিনি আজ থেকে হোম আইসোলেশনে থাকবেন। পরে তিনি করোনা পজিটিভ রিপোর্ট হাতে পেয়ে ভর্তি হন বেসরকারি নার্সিংহোমে। আর তাঁর করোনা পজিটিভ খবর প্রকাশ্যে আসতেই চোখ অন্ধকার হয়ে এসেছিল অনুগামী থেকে গরিবদের স্বাস্থ্য রক্ষায় নিয়োজিত থাকা রোগীদের।

হাসপাতাল সূত্রে খবর, এখন তাঁর শারীরিক অবস্থা ভালোই রয়েছে। যদিও, হাসপাতাল থেকে ডাঃ ফুয়াদের এই মানবিক পোস্টে হাসি ফুটেছে বহু মানুষের মুখে। সেই সঙ্গে আনন্দের কথা, আজই করোনাকে জয় করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর