পড়ে যেতে পারে হরিয়ানার বিজেপি সরকার,MSP নিশ্চিত না করলে সমর্থন প্রত্যাহার করতে পারে বিজেপির শরিক দল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

0ekenj7g_dushyant-chautala-pti-650_625x300_28_October_19

নিউজ ডেস্ক : কৃষক আন্দোলনকে কেন্দ্র করে চাপের মুখে হরিয়ানার বিজেপির সরকার। মনোহর লাল খাট্টারের নেতৃত্বাধীন বিজেপি সরকারের উপমুখ্যমন্ত্রী দুষান্ত চৌতলা হুঁশিয়ারি দিয়ে বলেছেন কৃষকের ফসলের ন্যূনতম সহায়ক মূল্য বা মিনিমাম সাপোর্ট প্রাইস নিশ্চিত করা হলে তিনি তার পদ থেকে ইস্তফা দেবেন। গতকাল তিনি সাংবাদিকদের সঙ্গে কৃষক আন্দোলনের প্রসঙ্গে কথা বলার সময় বলেন,”আমাদের দলের রাষ্ট্রীয় সভাপতি ইতিমধ্যে কৃষকদের সঙ্গে আমাদের সমর্থনের কথা জানিয়েছেন এবং আমরা কেন্দ্র সরকারের সঙ্গে এই ব্যাপারে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি।যতদিন কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্য থাকবে ততদিন আমরা থাকবো যখন এটি তুলে দেয়া হবে তখন আমি আমার পদ থেকে ইস্তফা দেব।”

উল্লেখ্য একদিন আগেই কৃষকরা কেন্দ্র সরকারের ন্যূনতম সহায়ক মূল্যের ব্যাপারে দেয়া প্রতিশ্রুতি মানতে অস্বীকার করেছে। তারা কৃষি বিল এর সম্পূর্ণ প্রত্যাহারের দাবি জানিয়েছে অন্যথায় তারা রেল অবরোধ, জয়পুর দিল্লি জাতীয় সড়ক অবরোধ সহ আরও বৃহত্তর আন্দোলনের পথে অগ্রসর হবে বলে হুমকি দিয়েছে। তবে কেন্দ্রীয় কৃষি কৃষক গ্রাম উন্নয়ন এবং পঞ্চায়েতিরাজ মন্ত্রী নরেন্দ্র সিং তোমার জানিয়েছেন কেন্দ্রীয় সরকার কৃষকদের সঙ্গে আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধানে আগ্রহী।

হরিয়ানার বর্তমান বিজেপি ২০১৯ সালে সরকার গঠিত হয়েছে জননায়ক জনতা পার্টির সমর্থন নিয়ে। তাই জননায়ক জনতা পার্টি এর সমর্থন বিজেপি সরকারের সঙ্গে না থাকলে সরকার পড়ে যেতে পারে বলে মনে করছেন অনেক রাজনৈতিক বিশেষজ্ঞ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর