উত্তর প্রদেশে এবার হচ্ছে না অখিলেশ-মায়াবতী জোট, একাই বিজেপিকে হারানোর শপথ অখিলেশের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

6ffa9d04bd8b

নিউজ ডেস্ক : এবার উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে আর অখিলেশ মায়াবতী জোট দেখা যাবে না। জানালেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব। কংগ্রেসের সঙ্গেও হচ্ছে না জোট। কংগ্রেস এবং বহুজন সমাজবাদী পার্টির সঙ্গে জোট করে গত ২০১৭ সালের বিধানসভা এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তাদের কোনো লাভ হয়নি বলে উল্লেখ করে তিনি অন্যান্য বিজেপি বিরোধী শক্তিগুলোকে সমাজবাদী পার্টিকে সমর্থন করতে আহ্বান জানান।

 

 

 

 

পাশাপাশি তিনি আত্মবিশ্বাসের সঙ্গে জানিয়ে দিলেন, আসন্ন নির্বাচনে উত্তরপ্রদেশে হারবে বিজেপি। যোগী আদিত্যনাথের সরকার আর ক্ষমতায় ফিরবে না। বর্তমান সরকারের কোভিড মোকাবিলা নিয়েও ক্ষোভ উগরে দিলেন ৪৭ বছরের সপা প্রধান। এও বললেন, আসন্ন নির্বাচনে ‘মোদি ম্যাজিক’‌–ও আর কাজ করবে না। কারণ সাধারণ মানুষের পাশে দাঁড়ায়নি বিজেপি। মানুষও তাদের দেখবে না।

একটি সংবাদ মাধ্যমকে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বললেন, ‘‌বড় দলগুলোর সঙ্গে আমার অভিজ্ঞতা ভালো নয়। আমি ওঁদের সঙ্গে জোটে যাব না।’‌ বরং তিনি আবেদন করলেন, ‘‌যাঁরা বিজেপি–কে হারাতে চায়, সপা–কে সমর্থন করুক।’‌ জল্পনা শোনা যাচ্ছিল, মায়াবতীর বসপা দলের বেশ কয়েক জন তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। সেই জল্পনা অবশ্য উড়িয়ে দেননি অখিলেশ।

 

 

অন্যদিকে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে মিম। ফলে বিজেপির বিরুদ্ধে জোট ছাড়া ভোট ভাগাভাগি ব্যাপক হবে বলে আশঙ্কা রাজনৈতিক বিশ্লেষকরদের। কারণ বিজেপির বিরুদ্ধে থাকবে সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি, কংগ্রেস, মিম, RJD এর মতো রাজনৈতিক দলগুলো। তবে ভোটের এখনও অনেক দেরি তাই জোটের সম্ভাবনা আপাতত না থাকলেও পরবর্তীতে তা হবে না এটা জোর দিয়ে বলা সম্ভব না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর