আইপিএলের পর আমিশাহীতেই হতে পারে টি-২০ বিশ্বকাপ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-06-26 at 3.52.45 PM

দেশজুড়ে করোনার গ্রাফ নিম্নমুখী হলেও ভারতে হচ্ছেনা টি-২০ বিশ্বকাপ, এমন খবর বিসিসিআই সূত্রে। সরকারি ভাবে এখনও ঘোষণা করা নাহলেও শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ। শেষ হবে ১৪ নভেম্বর।

আইপিএল-এর ঠিক পরেই টি২০ বিশ্বকাপ শুরু করার ভাবনাচিন্তা করছে বিসিসিআই আইপিএল-এর বাকি অংশ যে আমিরশাহিতে হবে, তা এর মধ্যেই ঘোষণা করে দেওয়া হয়েছে। আইপিএল ফাইনাল হওয়ার কথা ১৫ অক্টোবর। টি২০ বিশ্বকাপ সরানোর ব্যাপারে আইসিসি-কে সরাসরি ভারতীয় বোর্ড কিছু না জানালেও, পরিকল্পনা ছকে নেওয়া হয়ে গিয়েছে।

আপাতত যা ঠিক হয়েছে তাতে আমিরশাহির পাশাপাশি ওমানে টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা হবে। প্রথম রাউন্ডের আটটি দলকে দু’টি গ্রুপে ভাগ করা হবে। প্রতি গ্রুপ থেকে শীর্ষে থাকা দুটি করে দল সুপার ১২-র জন্য যোগ্যতা অর্জন করবে। এই আটটি দলের মধ্যে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, ওমান, নামিবিয়া, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং পাপুয়া নিউ গিনি।

সুপার ১২-এ থাকবে ৩০টি ম্যাচ, যা শুরু হওয়ার কথা ২৪ অক্টোবর থেকে। ৬টি দলের দু’টি গ্রুপ তৈরি হবে। আমিরশাহির তিনটি মাঠে খেলা হবে। প্রতি গ্রুপের শীর্ষে থাকা দুই দল সেমিফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবে।

সুপার ১২-এ থাকবে ৩০টি ম্যাচ, যা শুরু হওয়ার কথা ২৪ অক্টোবর থেকে। ৬টি দলের দু’টি গ্রুপ তৈরি হবে। আমিরশাহির তিনটি মাঠে খেলা হবে। প্রতি গ্রুপের শীর্ষে থাকা দুই দল সেমিফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবে। তারপর হবে ফাইনাল।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর