কাল ভোররাতে শেষ আটের লড়াই, ইকুয়েডরের গতি নিয়ে চিন্তিত মেসিরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-07-03 at 3.02.46 PM

মেসির কেরিয়ারের ২০১৪ বিশ্বকাপ, ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে হারের ধাক্কা এখনও কাটেনি।ফুটবলপ্রেমীরা এখনও অপেক্ষা করে বসে থাকে মেসির হাতে কবে একটা দেশের জার্সিতে ট্রফি উঠবে। সেই খরা কাটাতে ফের কোপা জয়ের লক্ষে রবিবার ভোরে নামছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ইকুয়েডর।

মেসির একমাত্র লক্ষ্য এই মুহূর্তে দেশকে চ্যাম্পিয়ন করা। এ বার গ্রুপ পর্বে তিনটি গোল করেছেন তিনি। কোচ লিওনেল স্কালোনি বলেছেন, “এই পর্বে সমস্ত দলই সমান বিপজ্জনক। ইকুয়েডর দলটা গতিশীল, তারই সঙ্গে ওরা একটু শরীরী ফুটবলে বিশ্বাস করে। ফলে আমাদের সতর্ক থেকে যত তাড়াতাড়ি সম্ভব গোল তুলে নিতে হবে।”

এ দিকে, লিওনেল মেসির বিশাল ম্যুরাল (দেওয়াল চিত্র) নতুন ভাবে বর্ণময় করে বার্তা দেওয়া হয়েছে— ‘তিনি অন্য কোনও নক্ষত্রপুঞ্জ থেকে এসেছেন। একই সঙ্গে তাঁর উত্থান আবার আমাদেরই পাড়া থেকে।’ রোসারিয়োর লা বাজ়াদায় তাঁর ছোটবেলার স্কুলের ঠিক সামনে। এই রোসারিয়োতেই ৩৪ বছর আগে এই কিংবদন্তি ফুটবলার জন্মগ্রহণ করেন। মেসির প্রথম স্কুলের সামনে তৈরি করা এই ম্যুরালের উচ্চতা? একটা চারতলা ফ্ল্যাট বাড়ির সমান! ম্যুরাল বা শিল্পকর্মটি দৈর্ঘ্যে ১৪ মিটার। প্রস্থে ৮ মিটার। ছবিতে দেখা যাচ্ছে, এক গাল দাড়ি নিয়ে খালি গায়ে সামনের দিকে তাকিয়ে আছেন স্বপ্নের নায়ক। মাঝখানে রয়েছে ছোট্টো মেসিও। সেটা তাঁর বল জাগলিং করার দৃশ্য। এবং ছবিতে রয়েছে দু’টি বুট। একটা সোনালি। অন্যটি কালো। একটির রঙ সোনালি করা হয়েছে তাঁর ছ’বার ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হয়ে সোনার বুট পাওয়ার কথা মনে রেখে। আর কালো রঙ তাঁর শৈশবকে মনে করাতে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর