টুইটারের নতুন সিইও পরাগ আগরওয়াল,কে আগরওয়াল ?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

parag agarwal

এনবিটিভি ডেস্কঃ  ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) বোম্বের প্রাক্তন ছাত্র পরাগ আগরওয়াল চলতি মাসে টুইটারের চিফ টেকনোলজি অফিসার হিসাবে নিযুক্ত হন।এক সংবাদ সংস্থা জানিয়েছে,পরাগ আগরওয়াল এখন জ্যাক ডরসির কাছ থেকে চিফ এক্সিকিউটিভ অফিসারের দায়িত্ব নিচ্ছেন। ডরসি তার ভূমিকা থেকে পদত্যাগ করবেন । 

আগরওয়াল ভারতের মহারাষ্ট্রের মুম্বাইতে জন্মগ্রহণ করেন। তার বাবা ভারতীয় পরমাণু শক্তি বিভাগের একজন সিনিয়র কর্মকর্তা ছিলেন তার মা একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা। তিনি পরমাণু শক্তি সেন্ট্রাল স্কুলে পড়াশোনা করেছেন। তিনি গায়িকা শ্রেয়া ঘোষালের সহপাঠী ছিলেন বলে জানা যায়। আগরওয়াল ২০০১ সালে তুরস্কে অনুষ্ঠিত আন্তর্জাতিক পদার্থবিদ্যা অলিম্পিয়াডে স্বর্ণপদক জিতেছিলেন। তিনি ২০০০ সালে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় ৭৭ তম স্থান অর্জন করেন ২০০৫ সালে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি বোম্বে থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করেন। আগরওয়াল এরপর স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞানে পিএইচডি করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান।

 

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) বোম্বে-এর প্রাক্তন ছাত্র আগরওয়াল গত ২০১৮ সালের ৮ মার্চে টুইটারের সিটিও হিসাবে নিযুক্ত হয়েও ছিলেন।সিটিও হিসাবে আগরওয়াল কোম্পানির প্রযুক্তিগত কৌশলের জন্য দায়িত্ব পান। দশ বছর আগে টুইটারে যোগদানের পর থেকে,তিনি টুইটার বিজ্ঞাপন সিস্টেমগুলিকে স্কেল করার পাশাপাশি হোম টাইমলাইনের প্রাসঙ্গিকতা উন্নত করে ব্যবহারকারীর বৃদ্ধিকে পুনরায় ত্বরান্বিত করার প্রচেষ্টার নেতৃত্ব দিয়েছেন।

 

 https://twitter.com/paraga/status/1465349749607854083?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1465349749607854083%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Findianexpress.com%2Farticle%2Fwho-is%2Fparag-agrawal-new-ceo-twitter-7647981%2F

আগরওয়াল ২০১১ সালের অক্টোবরে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে পিএইচডি করার পর একজন বিশিষ্ট সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে টুইটারে যোগ দেন। স্ট্যানফোর্ডে অধ্যয়নকালে তিনি মাইক্রোসফ্ট, ইয়াহু! ল্যাবসের জন্য গবেষণা ইন্টার্ন হিসাবে কাজ করেছিলেন।

 

টুইটারে আগরওয়াল ডরসিকে তার অব্যাহত পরামর্শ এবং বন্ধুত্বের জন্য ধন্যবাদ জানিয়েছেন। এছাড়াও, তিনি পুরো দলকে তাদের আস্থা ও সমর্থনের জন্য ধন্যবাদ জানান।

 গারওয়াল টুইটার হ্যান্ডেলে শেয়ার করে লিখেছেন,আমাদের উদ্দেশ্য কখনও বেশি গুরুত্বপূর্ণ ছিল না। আমাদের মানুষ এবং সংস্কৃতি বিশ্বের কিছু থেকে ভিন্ন। আমরা একসাথে যা করতে পারি তার কোন সীমা নেই

 

আগরওয়াল আরও বলেন, বিশ্ব এখন আমাদের দেখছে, এমনকি আগের চেয়েও বেশি। আজকের খবর সম্পর্কে প্রচুর লোকের বিভিন্ন মতামত থাকতে চলেছে। কারণ তারা টুইটার এবং আমাদের ভবিষ্যত নিয়ে চিন্তা করে এবং এটি একটি ভালো সংকেত যে,আমরা এখানে যে কাজটি করি তা গুরুত্বপূর্ণ। আসুন বিশ্বকে দেখাই টুইটারের সম্পূর্ণ সম্ভাবনা

 

 

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর