বাংলার নির্বাচনে লড়ছে না আব্বাস সিদ্দিকীর ISF, প্রার্থী দেবে অন্যদল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210317-WA0006

আলিনুর মন্ডল বসিরহাট : 21 বঙ্গ বিধানসভা নির্বাচনে আব্বাস সিদ্দিকীর দল ইন্ডিয়ান সেকুলার ফন্ট (ISF) প্রতিদ্বন্দ্বিতাকরবার কথা, কিন্তু দেখা যাচ্ছে আব্বাস সিদ্দিকীর প্রার্থী যারা এই পর্যন্ত নমিনেশন জমা করেছে তারা ইন্ডিয়ান সেকুলার মজলিস পার্টিনামক দলটি থেকে নমিনেশন সাবমিট করলো।ISF-এর নামে কেন এই মিথ্যা তথ্য রাজ্য তথা দেশের মানুষকে দেওয়া হচ্ছে। পাঁচদিন আগে সিপিএমের বিক্রম চ্যাটার্জী আইএসএফের হয়ে মনোনয়নপত্র জমা দিলেন। মিডিয়াতে প্রচারও হল। তাঁর সঙ্গে ছিলেন সিপিএমের পতাকাবাহী একদল লোক। কিন্তু আইএসএফের কোনও চিহ্ন সেখানে ছিল না।

শুধু তাই নয়, নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে, বিক্রম চ্যাটার্জী যে-দলের প্রার্থী, সেটির নাম ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট’ (আইএসএফ)-ই নয় বরং দলটির নাম ‘ইন্ডিয়ান সেকুলার মজলিস পার্টি’, দলটির জন্ম বিহারে !

এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে, আইএসএফ নামে কোনও দলকে নির্বাচন কমিশন স্বীকৃতি দেয়নি। আইএসএফের প্রার্থী হিসেবে প্রচারিত ব্যক্তিরা আসলে ‘ইন্ডিয়ান সেকুলার মজলিস পার্টি’ (আইএসএমপি)-র প্রার্থী হয়েই ভোটে দাঁড়াচ্ছেন। এই আইএসএমপি দলটি পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে 294টি আসনেই প্রার্থী দেবে বলে ঘোষণা করেছে। সঙ্গত কারণে প্রশ্ন ওঠা স্বাভাবিক যে, তাহলে কি এদের পিছনে অর্থ দিয়ে অন্য কোনও শক্তি সাহায্য করছে? যদি করে, তাহলে কীসের স্বার্থে?মাননীয় কমরেড Dr. Sujan Chakraborty মহাশয়, ‘ইন্ডিয়ান সেকুলার মজলিস পার্টি’র প্রার্থীকে আইএসএফের প্রার্থী বলছেন কেন?

বিশিষ্ট লেখক মানিক ফকির দু দিন আগে আব্বাস সিদ্দিকীর দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।তিনি বলেন “আব্বাস সিদ্দিকী আসলে বিজেপির কাছ থেকে টাকা নিয়ে ভোটে লড়ছে। মুসলিম অধ্যুষিত এলাকায় মূলত আব্বাস মুসলিম দের ভোট কেটে পক্ষন্তরে বিজেপির সুবিধা করতে চাইছে। মানিক ফকির আরো বলেন এখনো পর্যন্ত আব্বাস সিদ্দিকীর নামে কোনো রাজনৈতিক দলের রেজিস্ট্রেশন নেই। তাহলে কেন তিনি একজন পীর জাদা হয়ে মানুষকে বোকা বানাচ্ছেন।”

সূত্র মারফত জানা যাচ্ছে, আব্বাস সিদ্দিকী তার দলের নামে রেজিস্ট্রেশন করতে দিলেও এখনো পর্যন্ত তা রেজিস্টার হয় নি। বিহারের একটি রাজনৈতিক দল ইন্ডিয়ান সেকুলার মজলিস পার্টি সাথে আব্বাস সিদ্দিকীর জোট হয়। আব্বাস সিদ্দিকীর নিজস্ব দলের সিম্বল এবং রেজিস্ট্রেশন না হওয়ায় জোট সঙ্গী ইন্ডিয়ান সেকুলার মজলিস পার্টি থেকে এবারের নির্বাচনে তার প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর