বিজেপি নেতার গাড়িতে ইভিএম ধরা পড়ে যাওয়ায় আসামের সেই বুথে আবার নির্বাচনের নির্দেশ কমিশনের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210402_121110

নিউজ টুডে : ভোট শেষে ইভিএম নিয়ে ফেরার পথে পথিমধ্যে স্থানীয়রা অন্য সব গাড়ি ছেড়ে দিলেও একটি গাড়ি আটকায় যেটাতে ইভিএম উদ্ধার করা। স্থানীয়রা সেটা নির্বাচন কমিশনের গাড়ি দেখেও তাতে ভাঙচুর চালায়। ভোট কর্মীরা সেই গাড়ি থেকে নেমে একটা গাড়িতে উঠে সেখান থেকে চলে যান। ঘটনাক্রমে সেটা বিজেপি প্রার্থীর নিজের গাড়ি। হ্যাঁ, অদ্ভুত এবং অবিশ্বাস্য মনে হলেও এটাই হচ্ছে আসামে গতরাত্রে বিজেপি নেতার গাড়িতে ইভিএম ধরা পড়ার পর নির্বাচন কমিশনের বক্তব্য।

 

অসমে ভোট শেষে বিজেপি প্রার্থীর গাড়িতে ইভিএম!‌ ‘‌পাচার’‌–এর অভিযোগ তুললেন বিরোধীরা। করিমগঞ্জ জেলায় বিক্ষোভের আগুন জ্বলে উঠল। কারণ ওই রাতাবাড়ি বিধানসভা কেন্দ্র এই জেলার অন্তর্গত। তীব্র বিতর্কের মাঝেই চাপে পড়ে কমিশন রাতাবাড়ি কেন্দ্রের ওই বুথে ফের নির্বাচনের নির্দেশ দিল। পাশাপাশি ঘটনায় অভিযুক্ত চার ভোট কর্মীকে সাসপেন্ডও করা হল।

বৃহস্পতিবার অসমে দ্বিতীয় দফার ভোট ছিল। করিমগঞ্জ জেলার অন্তর্গত রাতাবাড়ি কেন্দ্রেও ছিল ভোট। রাত তখন প্রায় ৯টা। নির্বাচন কমিশনের দাবি, ওই কেন্দ্রের ইন্দিরা এমভি স্কুলে ভোটের কাজ মিটিয়ে ইভিএম নিয়ে ফিরছিলেন কর্মীরা। ১৪৯ নম্বর বুথের ইভিএম। তখনই কর্মীদের জন্য বরাদ্দ গাড়ি খারাপ হয়ে যায়।  রাত ৯টা ২০ নাগাদ একটি গাড়িতে লিফট নেন কর্মীরা। ওই গাড়িটি ছিল কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের স্ত্রী মধুমিতা পালেরর। কৃষ্ণেন্দু পাল মনোনয়ন পেশের সময় যে হলফনামা দিয়েছিলেন, তাতেও লেখা ছিল গাড়ির নম্বর।

কিন্তু বিরোধী সহ বুদ্ধিজীবী সমাজের বেশিরভাগের মন্তব্য, এটা নির্বাচন কমিশনের মুখ রক্ষা করার জন্য দেওয়া অজুহাত। এটাতে সত্যতা নেই। কারণ, সব ক্ষেত্রেই কেন এমন ইভিএম পাওয়ার ঘটনা বিজেপি নেতাদের গাড়িতেই ঘটে? যদি নির্বাচন কমিশনের কথা সত্য ধরেও নেওয়া যায় তাহলে কমিশনের আর সমস্ত গাড়ি বাদ দিয়ে কেন স্থানীয়রা ওই গাড়ির পথ আটকায়? আর ওই রাত্রে ইভিএম ধরা পড়ার পর ঠিক বিজেপি প্রার্থীর গাড়িতেই কিভাবে তারা লিফট নেন? সেখানে কি বিজেপি প্রার্থী জানতেন আগেভাগে যে ওমন কিছু ঘটতে চলেছে? এমন বহু প্রশ্নই তুলছেন বিরোধী এবং গণতন্ত্র প্রেমীরা। যেখানে আসামের বেশিরভাগ জনমত এখন বিজেপি বিরোধী সেখানে এইভাবে ভোট চুরি করে, ইভিএম কেলেঙ্কারি করেই শুরু মাত্র জিততে পারে বিজেপি বলে মন্তব্য করেছেন গৌরব গগৈ। তবে এই সব কিছুই নির্বাচন কমিশনের প্রচ্ছন্ন মদতে হচ্ছে অভিযোগ তুলে তিনি এটিকে গণতন্ত্রের জন্য আরো এক দুঃখের দিন বলে মন্তব্য করেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর