এক সপ্তাহেই শেষ বিজেপি প্রীতি! আবার তৃণমূলে ফিরতে চান প্রাক্তন মন্ত্রী বাচ্চু হাঁসদা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210317_112158

নিউজ ডেস্ক : মাত্র এক সপ্তাহ আগেই গেরুয়া শিবিরে যোগদান করেছিলেন রাজ্যের প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী এবং দক্ষিণ দিনাজপুর তপন বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক বাচ্চু হাঁসদা। কিন্তু এই সাতদিনের মধ্যেই তার বিজেপি প্রীতি শেষের পথে। তাই আবার তৃণমূলে ফিরতে মরিয়া চেষ্টা শুরু করছেন তিনি। তবে তৃণমূল কংগ্রেস তাকে আবার গ্রহণ করবে কিনা সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানানো হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের তরফ থেকে।

তৃণমূলের টিকিটে গত ২০১১ এবং ২০১৬ সালে তপন (Tapan) বিধানসভা থেকে নির্বাচিত হয়েছিলেন বাচ্চু হাঁসদা। তিনি উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রীর দায়িত্বও সামলেছেন। কিন্তু এবার তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ পরেন তিনি। সোনালী গুহ-সহ একাধিক নেতা-নেত্রীর মতোই টিকিট না পেয়ে দলের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তিনি। সিদ্ধান্ত নেন শিবির বদলের। গত ১০ মার্চ কলকাতায় এসে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত থেকে পতাকা নিয়ে বিজেপিতে যোগ দেন তিনি। কিন্তু কলকাতা থেকে জেলায় ফিরে কার্যত কোনঠাসা হয়ে পড়েন তিনি। বিজেপির কোনও কর্মসূচিতেই তাকে যোগ দিতে দেখা যায়নি তাঁকে। এই পরিস্থিতিতে তিনি ইঙ্গিত দেন তৃণমূলে ফিরতে পারেন বলে।

বুধবার সকালে সরাসরি তৃণমূলে ফেরার ইচ্ছা প্রকাশ করেন বাচ্চু হাঁসদা। কিন্ত আদৌ ফের তাকে তৃণমূলে নেওয়া হবে কিনা তা নিয়ে ধন্ধে খোদ দলত্যাগী ওই বিধায়ক। বাচ্চু হাঁসদা বলেন, “বিজেপিতে যোগদানের পর আমার সঙ্গে যোগাযোগ করেননি তাঁদের জেলার কোনও নেতা বা কর্মী। আমাকে কাজে নামানোর ব্যপারেও কেউ কিচ্ছু জানায়নি। ক’দিন ধরেই বিষয়টি নিয়ে মানসিকভাবে ভেঙে পড়ে গিয়েছিলাম। ইতিমধ্যে আমার সঙ্গে যোগাযোগ হয়েছে তৃণমূলের। রাজ্য ও জেলাস্তরের তৃণমূল নেতারা আমাকে পুনরায় দলে ফিরে যাওয়ার কথা বলেছিলেন। সবদিক বিবেচনা করে আমি তৃণমূলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছি। এনিয়ে আলোচনা চলছে এখন। তবে ইচ্ছা প্রকাশ করলেই আমাকে তৃণমূলে ফিরিয়ে নেবে তার কোনও মানে নেই। তবে আমি প্রস্তুত রয়েছি তৃণমূলে ফেরার জন্য।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর