ফের রাজ্যে সপ্তাহে দুদিন ফের সম্পূর্ণ লকডাউন, চলতি সপ্তাহে বৃহস্পতি ও শনিবার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200720-WA0010

এনবিটিভি ডেস্ক: রোজই দ্রুতহারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই রাজ্যেও সংক্রমণ উর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে রাজ্য সরকার নতুন করে সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল। তবে এবার সপ্তাহে দুদিন করে হবে লকডাউন। সারা রাজ্যেই এই দিনগুলিতে লকডাউন জারি থাকবে বলে সোমবার নবান্ন থেকে এই ঘোষণা করলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

চলতি সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার হবে লকডাউন। আর আগামী সপ্তাহে বুধবার লকডাউন হলেও দ্বিতীয় দিনটির কথা পরে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব। রাজ্যের কিছু এলাকায় গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা রয়েছে বলেও এদিন স্বীকার করে নিয়েছেন স্বরাষ্ট্রসচিব। এদিন নবান্নে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়। এই বৈঠকের পৌরোহিত্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব ছাড়াও রাজ্যের শীর্ষ আমলা ও পুলিশ আধিকারিকগণ।

এই বৈঠকেই ঠিক হয় করোনাভাইরাসের সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহে দু’দিন সম্পূর্ণ লকডাউন করা হবে। এই সাপ্তাহিক লকডাউনের দিনগুলিতে রাজ্যের সমস্ত পরিবহণ, অফিস-আদালত বন্ধ থাকবে। বাজার-শপিংমলও বন্ধ থাকবে শুধুমাত্র জরুরী পরিষেবা বাদ দিয়ে। নবান্ন সূত্রে জানা যাচ্ছে প্রতি সোমবার এক বৈঠকের পরই জানানো হবে ওই সপ্তাহে কবে কবে লকডাউন হবে। তবে রাজ্যের সমস্ত কনটেনমেন্ট জোনে যে লকডাউন চলছে সেটা রোজই চলবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর