ডুবতে পারে বিজেপি! বাংলায় ১০০ আসনে প্রার্থী শিবসেনা জোটের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

shivsena-BJP

সাইফুল্লা লস্কর, এনবিটিভি : আসন্ন বিধানসভা নির্বাচনে বড় ধাক্কা খেতে পারে বিজেপি। কারণ মহারাষ্ট্র বিজেপির মূল প্রতিদ্বন্দ্বী শিবসেনার এ রাজ্যে রাজনৈতিক ময়দানে আগমন। শিবসেনা সঙ্গে আরও বেশ কয়েকটি রাজনৈতিক দলকে নিয়ে বাংলায় ১০০ টি আসনে প্রার্থী দেবে বলে জানা গেছে। এই জোটের অন্যান্য শরিকগুলো হল আমরা বাঙালি, উত্তরবঙ্গ সমাজ পার্টি এবং উত্তরবঙ্গ আদিবাসী পরিষদের জোট। পশ্চিমবঙ্গে শিবসেনার সাধারণ সম্পাদক অশোক সরকার রবিবার এই ঘোষণা করে বলেন, ‘‘পরে ঝাড়গ্রামের কোনও সংগঠনও এই জোটে আসতে পারে।

তিনি আরো বলেছেন, “বিজেপি বঙ্গ বিরোধী এবং ফ্যাসিবাদী শক্তি। অসম, ত্রিপুরা-সহ উত্তর পূর্বের যে রাজ্যগুলিতে বিজেপি ক্ষমতায় এসেছে, সেই সব রাজ্যেই বাঙালির উপরে চরম অত্যাচার করছে। তাই বাংলা ভাষা এবং বাংলার সংস্কৃতির বিরুদ্ধে যারা, তাদের হারাতে আমাদের জোট লড়বে।”

বাংলার নির্বাচনী অঙ্গনে এই জোটের আগমনের পর সবথেকে বেশি বেকায়দায় রাজ্য বিজেপি। কারণ এই জোট বিজেপির হিন্দুত্ববাদী শিবিরের ভোট কেটে সুবিধা করে দিতে পারে তৃণমূল কংগ্রেসের, বাম এবং কংগ্রেসের মতো রাজনৈতিক দলগুলোকে। বিজেপির জন্য শিবসেনা অনেকটা সেকুলার দলগুলোর জন্য মিমের কাজ করতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তবে এখনো পর্যন্ত এই জোট রাজ্যের কোন কোন আসনে প্রার্থী দেবে সে ব্যাপারে সুস্পষ্ট কোনো ঘোষণা পাওয়া যায়নি। তবে বিজেপি নেতৃত্ব আপাতত এই জোটকে গুরুত্ব দিতে নারাজ। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ প্রসঙ্গে বলেছেন, “যে সমস্ত রাজনৈতিক দলের এ রাজ্যে তেমন কোনো অস্তিত্ব নেই তাদের ব্যাপারে মন্তব্য করার প্রয়োজন নেই।”
সত্যিই বিজেপির ভোট এখানে বসতে পারবে নাকি তারা নির্বাচনী ময়দানে গুরুত্বহীন শক্তি হিসেবে থেকে যাবে শেষপর্যন্ত! উত্তর পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে নির্বাচনের ফল ঘোষণা পর্যন্ত।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর