বিজেপিকে একটিও ভোট না দেওয়ার আহ্বান, ফ্যাসিস্ট আর এস এস বিজেপি’র বিরোধী বাংলা মঞ্চ থেকে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210107-WA0007

স্টাফ রিপোর্টার: দেশের এই সংকটকালে সাম্প্রদায়িক ফ্যাসিস্ট বিজেপিকে একটি ভোট ও নয়। বুধবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এই দৃঢ় আহ্বান জানালো ‘ফ্যাসিস্ট আর এস এস বিজেপি ‘ র বিরুদ্ধে বাংলা নামে একটি মঞ্চ। এদিন এই মঞ্চের পক্ষ থেকে কোনো রাখ ঢাক না করেই বলা হয় যে , বিজেপি সরকার জনবিরোধী – শ্রমজীবী খেতমজুর – বিরোধী একটি কর্পোরেট সরকার। সমগ্র দেশের বহুত্ববাদী সংস্কৃতিকে নষ্ট করছে। সংখ্যালঘু- দলিত – আদিবাসী – উদ্বাস্তু- এস সি এস টি বিরোধী বিজেপি সরকার। এরা আমাদের দেশের হিটলার মুসোলিনির ভারতীয় মুখ।এরা হিন্দু তালিবান। এদিন সংগঠনের পক্ষ থেকে জানানো হয় যে, জানুয়ারি- ফেব্রুয়ারি মাস জুড়ে জেলায় জেলায় মানুষকে বিজেপিতে যোগ না দেওয়ার প্রচার করবে এই মঞ্চ। ১০ মার্চ কলকাতায় কেন্দ্রীয়ভাবে সমাবেশ করা হবে।

এদিন মঞ্চের পক্ষ থেকে কয়েক দফা দাবি জানানো হয়েছে। দাবিগুলির যেগুলি গুরুত্বপূর্ণ সেগুলি হলো,অবিলম্বে জনবিরোধী ক্যাগ, এন আর সি ও এন পি আর বাতিল করতে হবে, জনবিরোধী কৃষি আইন বাতিল করতে হবে, রাজ্যে কৃষক স্বার্থবাহী আইন প্রণয়ন করতে হবে, শ্রমজীবী স্বার্থবিরোধী নয়া লেবার কোড বাতিল করতে হবে,শ্রম সংস্কার আইন বাতিল করতে হবে, দেশব্যাপী বিভাজন বাতিল করতে হবে, ধর্ম ও জাতপাতের নামে শ্রমজীবী – আদিবাসী- দলিত – সংখ্যালঘু সহ সমস্ত নাগরিকের প্রতি বৈষম্য ও আক্রমণ ও তাদের উচ্ছেদের অপচেষ্টা বাতিল করতে হবে, রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির বেসরকারিকরণ বাতিল করতে হবে ও সেগুলি আদানি আম্বানিদের হাতে তুলে দেওয়া বন্ধ করতে হবে, গেরুয়া মার্কা নয়া শিক্ষানীতি বাতিল করতে হবে, ইউ এ পি এ, এন আই এ, এন এস এ,আকসার মতো দানবীয় আইন বাতিল করতে হবে।
এদিন দাবিগুলির সমর্থনে মানবাধিকার কর্মী সুজাত ভদ্র
বলেন, অতীত দিনে আমারা অনেক রাজনৈতিক দলের অনেক কর্মসূচির বিরুদ্ধে লড়াই করেছি। কিন্তু আমাদের বলতেই হবে বাম কংগ্রেস- তৃণমূলের একটি রাজনৈতিক লড়াই – সংগ্রাম রয়েছে। বিজেপির কিন্তু নেই। আর এস এস নিয়ন্ত্রিত এই সরকার হিন্দুত্ববাদী এজেন্ডা বাস্তবায়িত করতে চাই। এরা পশ্চিমবঙ্গে একবার ক্ষমতায় আসার কথা ব্যক্ত করেছে। এরা তো ভারতে ক্ষমতায় থেকে দেশকে একটি ভয়ংকর অবস্থার মধ্যে ঠেলে দিয়েছে সব দিক দিয়ে।তাই এদেরকে কোনো ভাবেই ভোট নয়।
মঞ্চের প্রধান আহ্বায়ক অমিতাভ ভট্টাচার্য বলেন,আমাদের দেশে আর এস এস পরিচালিত বিজেপি সরকার একটি বিপর্যয়ের সরকার। দেশটাকে এরা কারাগার বানাচ্ছে। এক দেশ, এক রাষ্ট্র,এক ভাষা- এদের প্রধান লক্ষ্য।
কিন্তু এটা ভারতের ইতিহাস নয়।এরা পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে বঙ্গসংস্কৃতিকে ধুলোয় লুটিয়ে দেবে। শংকর দাস বলেন,সাম্প্রদায়িক ফ্যাসিস্ট বিজেপি সরকার জি এস টি , নোট বাতিল, এন আর সি,এন পি আর ও ক্যাগ সব কিছুতেই জনবিরোধী। এই দলকে বাংলায় ক্ষমতায় আনা মানে মহা বিপদ ডেকে আনা। কস্তুরি বসু বলেন, এই সরকারের প্রতিটি কর্মসূচি ও কার্যক্রম জনবিরোধী।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর