রং বদলেও একই বিধানসভায় প্রার্থী বৈশালী!বিজেপি কর্মীরা বলছেন,’বৈশালী ডালমিয়াকে মানছি না, মানব না’

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

312051-untitled-39

নিউজ ডেস্ক : বিধানসভা কেন্দ্র রয়েছে শুধু বদলেছে ফুলের রং। তাই এবারও বালি বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হতে পেরেছেন বৈশালী ডালমিয়া। গতবারে তৃণমূল কংগ্রেসের টিকিটের প্রত্যাশী বৈশালী এবার পেলেন গেরুয়া টিকিট। কিন্তু এতদিন তৃণমূল কংগ্রেসের হয়ে বিজেপির বিরুদ্ধে প্রচার চালানো বৈশালী ডালমিয়া কে কোনোভাবেই মেনে নিতে রাজি নয় স্থানীয় বিজেপির নেতা কর্মী-সমর্থকেরা। বালিতে প্রার্থী হিসেবে বৈশালী ডালমিয়ার (Baishali Dalmiya) নাম ঘোষণা হওয়া পর এবার পথে নামলেন বিজেপি কর্মী-সমর্থকরা। স্লোগান উঠল, ‘বহিরাগত বৈশালী ডালমিয়াকে মানছি না, মানব না’।

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), ডোমজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee), উত্তরপাড়ায় প্রবীর ঘোষাল (Prabir Ghosal), সিঙ্গুর রবীন্দ্রনাথ ভট্টাচার্য (Rabindranath Bhattacharjee )… বাদ যাননি কেউই। যেসব তুলনামূলক হেভিওয়েট তৃণমূল কংগ্রেস নেতারা তৃণমূল ছেড়েছেন, তাঁদের অনেকেই এবারের ভোটে একই কেন্দ্রে ফের প্রার্থী করেছে বিজেপি। এমনকী, সদ্য দলে যোগ দিয়েও টিকিট পেয়ে গিয়েছেন অনেকেই। আর তাতেই ক্ষোভ বাড়ছে গেরুয়াশিবিরের অন্দরে। উত্তর থেকে দক্ষিণ, জেলায় জেলায় চলছে বিক্ষোভ। বিক্ষোভ হয়েছে হেস্টিংসে, দলের নির্বাচনী কার্যালয়েও।

গতবার বালি কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জিতেছিলেন বৈশালী ডালমিয়া (Baishali Dalmiya)। দিন কয়েক আগে গেরুয়াশিবিরে নাম লেখান তিনি। বৃহস্পতিবার ফের এক দফা প্রার্থীতালিকা ঘোষণা করেছে বিজেপি। দলবদলের পরে একই কেন্দ্র থেকে ফের প্রার্থী হয়েছেন বৈশালী। রাতে যখন নিজের নিজের কেন্দ্রে পৌঁছন, তখন কিন্তু দলের প্রার্থীকে সাদরে বরণ করে নেন বালির স্থানীয় বিজেপি কর্মী-সমর্থকরা। বৈশালী ডালমিয়াও পাল্টা প্রতিশ্রুতি দেন, এবার জিতে এসে বালি বিধানসভা কেন্দ্রে তাঁর অসমাপ্ত কাজ শেষ করবেন। কিন্তু কয়েক ঘণ্টার ব্যবধানে ছবিটা গেল বদলে।

 

এদিন বালি বিধানসভার অন্তর্গত বেলুড়ের রাজেন শেঠ লেনে দলের প্রার্থী বৈশালী ডালমিয়ার বিরুদ্ধে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী-সমর্থকদের একাংশ। নেতৃত্বে ছিলেন ছোট্টু দাস। বালির বিধানসভা এলাকায় বিজেপির সহ-সভাপতি তিনি। ‘বহিরাগত’ তকমা দিয়ে বৈশালী ডালমিয়ার বিরুদ্ধে স্লোগানও দেন বিক্ষোভকারীরা। তাঁদের বক্তব্য, বৈশালী ডালমিয়ার দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে এই প্রতিবাদ। বালিতে কোনও অবাঙালি ও বহিরাগত প্রার্থীকে মানবেন না।

প্রার্থী নিয়ে প্রতিবাদ বিক্ষোভ ভাঙচুর অবরোধ শুধুমাত্র বৈশালী ডালমিয়াকে কেন্দ্র করে হচ্ছে না বিজেপির অন্দরমহলে, পশ্চিমবঙ্গের প্রত্যেকটা জেলায় বিজেপি কর্মী সমর্থকরা এভাবেই বিজেপি মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে রাস্তায় নেমে এসেছেন। যার ফলে বঙ্গ বিজেপি নির্বাচনের আগেই কার্যত রাজনৈতিক অঙ্গনে অনেকটাই ব্যাকফুটে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছিল এক দফায়। তার পরেও খানিকটা অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছিল শাসক দলকে। কিন্তু তারা এখন অনেকটাই সামলে নিয়েছে কিন্তু বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব থামার নামই নিচ্ছে না এখনো পর্যন্ত। এদিকে এখনো কিছু আসনের প্রার্থী ঘোষণা বাকি গেরুয়া শিবিরের। সেগুলি ঘোষণার পরে পরিস্থিতি যে আরও খারাপ হবে তা বলার অপেক্ষা রাখে না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর