বিকাশ দুবের জামিন পাওয়া নিয়ে যোগী সরকারকে তীব্র ভৎসনা সুপ্রিম কোর্টের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200720-WA0021

এনবিটিভি ডেস্ক: আমরা স্তম্ভিত, যে বিকাশ দুবের মতো একটা লোক জামিনে ছাড়া পেয়েছিল। এটা একটা প্রতিষ্ঠানের ব্যর্থতা যে ও জামিনে ছাড়া পেয়ে যায় আর এসব করে। আমরা সেই জামিনের নির্দেশ দেখতে চাই।’‌ এভাবেই যোগী সরকারকে তীব্র ভর্ৎসনা করল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এসএ বোবদের বেঞ্চ। বিকাশ দুবে এনকাউন্টার এবং তার আগে বিকাশ ও তার দলবলের হাতে আট পুলিশ কর্মীর খুন নিয়ে উত্তরপ্রদেশ সরকারকেই তোপ দাগল। নতুন করে তদন্ত কমিটি গড়ারও নির্দেশ দিল শীর্ষ আদালত।
বিকাশ দুবে এনকাউন্টার এবং তার হাতে পুলিশকর্মীদের খুনের তদন্তের জন্য কমিটি গঠন করে যোগী সরকার। এবার এই এনকাউন্টার এবং হত্যালীলায় সিবিআই (‌সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন)‌ বা এনআইএ (‌ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি)‌–র তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে পিটিশন জমা পড়ে। শীর্ষ আদালতকে গোটা তদন্তে নজর রাখারও অনুরোধ করা হয় পিটিশনে।
সেই পিটিশনের পরিপ্রেক্ষিতেই এদিন যোগী সরকারকে একহাত নেয় প্রধান বিচারপতি বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ। বেঞ্চের নির্দেশেই দুবে এনকাউন্টার এবং পুলিশকর্মীদের মৃত্যুর জন্য তৈরি তদন্ত কমিটির পুনর্গঠন হবে। তাতে থাকবেন সুপ্রিম কোর্টের এক জন প্রাক্তন বিচারপতি এবং অবসরপ্রাপ্ত পুলিশকর্মী। শুনানির সময় বেঞ্চ জানিয়েছে, ‘‌তদন্তের জন্য এক জন ক্ষমতাসীন বিচারপতিকে ছাড়া সম্ভব নয়।’‌ এই বিষয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীর বিবৃতিও খতিয়ে দেখতে বলেছে সুপ্রিম কোর্ট।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর