সিএএ : মুসলিমদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করার চেষ্টা বললেন কেরালার মুখ্যমন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

কেরালা মুখ্যমন্ত্রী

‘ভারত মাতা কি জয়’ এবং ‘জয় হিন্দ’ স্লোগানগুলি চালু করেছিলেন দুজন মুসলিম। সে কারণে সংঘ পরিবার এই দুটি স্লোগান ত্যাগ করবে কিনা প্রশ্ন করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন

মুসলিম-অধ্যুষিত উত্তর কেরালা জেলায় এক সমাবেশে তিনি বলেন, মুসলিম শাসকেরা ইতিহাস এবং স্বাধীনতা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ‘ভারত মাতা কি জয়’ স্লোগানটি তৈরি করেছিলেন আজিমুল্লাহ খান নামে একজন মুসলিম ব্যক্তি। সংঘ পরিবারের নেতারা ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দিতে বলেন। শ্লোগানটি কে তৈরি করেছে? আমি জানি না সঙ্ঘ পরিবার জানে কিনা তার নাম আজিমুল্লাহ খান।

তিনি বলেন, আবিদ হাসান নামে একজনণ কূটনীতিক প্রথমে ‘জয় হিন্দ’ স্লোগান তুলেছিলেন।

বিজয়ন আরও বলেন, মুঘল সম্রাট শাহজাহানের ছেলে দারা শিকোহের মূল সংস্কৃত পাঠ থেকে ৫০টিরও বেশি উপনিষদের ফার্সি ভাষায় অনুবাদ করেন। সেকারণে ভারতীয় গ্রন্থগুলি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

সিএএ নিয়ে তিনি বলেন, এই আইন বাস্তবায়নের মাধ্যমে মুসলমানদেরকে দেশের দ্বিতীয় শ্রেণীর নাগরিকে পরিণত করার চেষ্টা করা হচ্ছে। আইনের আসল উদ্দেশ্য অভিবাসী মুসলিম শরণার্থীদের নাগরিকত্ব অবৈধ করা। বিজেপি নেতৃত্বাধীন ভারত সরকার ছাড়া বিশ্বের কোনও দেশ কখনও শরণার্থীদের ধর্মের ভিত্তিতে ভাগ করেনি বলেন তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর