সিএএর বিরোধিতা করলে দলের প্রতীক বাতিলের হুমকি মুখ্যমন্ত্রী বিশ্বশর্মার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

হিমন্ত

আসামে যেসব রাজনৈতিক দল সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরোধিতা করে ধর্মঘটের ঘোষণা দেবে তাদের রাজনৈতিক প্রতীক কেড়ে নেওয়অর হুমকি দিয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

বিজেপিবিরোধী বেশির ভাগ দল ইতিমধ্যেই সিএএর বিরোধিতায় এক জোট হয়ে রাজপথে নেমেছে।  বৃহস্পতি ও শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসাম সফরের সময় বিক্ষোভ করেছে বিরোধী দলগুলো।

সেই বিক্ষেভের জেরে মুখ্যমন্ত্রী বিশ্বশর্মা বলেন, বিভিন্ন সংগঠনের নাগরিকত্ব আইনের বিরুদ্ধে কথা বলার অধিকার অবশ্যই রয়েছে। কিন্তু কোনো রাজনৈতিক দলের সেই অধিকার নেই।

বিশ্বশর্মা বলেন, ‘রাজনৈতিক দলগুলো যখন ধর্মঘটের ডাক দিচ্ছে, তখন তারা উচ্চ আদালতের আদেশের অবমাননা করছে। এরপরও যদি তারা এ ধরনের ধর্মঘটের ডাক দেয়, তবে তাদের প্রতীক বাজেয়াপ্ত করতে আমরা নির্বাচন কমিশনের দ্বারস্থ হব।’

এ ধরনের আন্দোলন আসামের উন্নয়নকে বাধাগ্রস্ত করবে বলে মন্তব্য করে বিশ্বশর্মা বলেন, গত ৪০ দিনে আসামে ৯০ হাজার কোটি রুপির প্রকল্প বাস্তবায়নের পথ মসৃণ করা হয়েছে। এই অবস্থায় কেন্দ্রীয় সরকারবিরোধী এমন আন্দোলন বরদাশত করা হবে না।

এদিকে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে সম্পূর্ণ ‘অগণতান্ত্রিক ও স্বৈরতান্ত্রিক’ উল্লেখ করে জোরালোভাবে সিএএ–বিরোধী আন্দোলন নামার ঘোষণা দিয়েছে রাজ্য কংগ্রেস।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর