মাঠে ফিরেছে দর্শক, ফের উর্ধমুখী করোনাগ্রাফ, ইডেন ম্যাচের আগে বাড়ছে উদ্বেগ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Eden_Gardens_under_floodlights_during_a_match (1)

এনবিটিভি ডেস্কঃ করোনার জেরে দেশের মাটিতে বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। বুধবার জয়পুরের সোয়াই মানসিংহ স্টেডিয়ামে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টি২০ ম্যাচে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল রাজস্থান সরকার। আর প্রথম দিনই যে ছবি দেখা গেল তাতে বাড়ল উদ্বেগ। দর্শক থেকে শুরু করে প্রশাসনের আধিকারিকরা যে ভাবে কোভিড বিধি ভাঙলেন তা রবিবার কলকাতায় ইডেনে তৃতীয় টি২০ ম্যাচের আগে তুলে দিল বেশ কিছু প্রশ্ন। তবে কি অতিমারি নিয়ে মানুষ আর সে ভাবে সচেতন নন। তা না হলে কী ভাবে মাস্ক ছাড়া মাঠের মধ্যে দেখা গেল তাঁদের।

 

রাজস্থান সরকার জানিয়েছিল, মাঠে ঢুকতে গেলে দর্শকদের অন্তত একটি টিকাকরণের শংসাপত্র অথবা কোভিড নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। সোয়াই মানসিংহ স্টেডিয়ামে ২৫ হাজার দর্শক ধরে। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, ম্যাচ শুরুর বেশ কিছু ক্ষণ আগেই বেশির ভাগ আসন ভর্তি হয়ে গিয়েছিল।

 

ম্যাচের মধ্যে দেখা গেল কোভিড বিধিনিষেধের তোয়াক্কা করলেন না কেউ। ম্যাচ চলাকালীন যখনই ক্যামেরা দর্শকদের ধরল তখন বেশির ভাগ সময় দেখা গেল তাদের মুখে মাস্ক নেই। সংবাদমাধ্যমকে কয়েক জন দর্শক জানিয়েছেন, মাঠে প্রবেশ করার সময় তাঁদের কাছে টিকাকরণের শংসাপত্র অথবা কোভিড নেগেটিভ রিপোর্ট দেখতে চাওয়া হয়নি। মাঠের ভিতরে দেদার খাবার বিক্রি হয়েছে। সবাই ঘেঁষাঘেষি করে খেলা দেখেছেন।

শুধু দর্শক নন, করোনা বিধি ভাঙতে দেখা গিয়েছে প্রশাসনের আধিকারিকদেরও। মাঠে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের অনেককে দেখা গিয়েছে মাস্ক ছাড়া ঘুরছেন। চলতি সিরিজের বাকি ম্যাচগুলিতেও মাঠে দর্শক প্রবেশের অনুমতি রয়েছে। কিন্তু এ ভাবে কোভিড বিধি ভাঙলে তাতে ফের সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই বিষয়ে আরও বেশি সচেতন হওয়ার অনুরোধ করছেন তাঁরা।

উল্লেখ্য, ভারতের মাটিতে চলতি বছরের আইপিএল শুরু হলেও মাঝপথে বন্ধ করে দিতে হয়। ক্রিকেটাররা আক্রান্ত হওয়ায় আইপিএল সরিয়ে নিয়ে যাওয়া হয় সংযুক্ত আমিরশাহীতে। করোনার গ্রাফ ফের উর্দ্ধমুখী ভারতে, তা সত্ত্বেও পুরো দর্শক নিয়ে ক্রিকেট মাঠে খেলা করানোয় উদ্বেগ বাড়াচ্ছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর