আগামী ৩০ জুলাই পর্যন্ত কোভিড বিধিনিষেধ জারি থাকছে রাজ্যে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-06-30 at 6.18.32 PM

করোনা পরিস্থিতিতে রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের সময়সীমা। আগামী ৩০ জুলাই পর্যন্ত কোভিড বিধিনিষেধ জারি থাকছে রাজ্যে। বুধবার নবান্নে তরফে বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে। এই সময়ে মেট্রো রেল চালু করা হলেও আপাতত বন্ধই থাকছে লোকাল ট্রেন।

নবান্নের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১৬ জুলাই থেকে সময়সীমা উঠছে দোকানপাট খোলার ক্ষেত্রে। ফলে এবার থেকে স্বাভাবিক সময়েই দোকান বাজার চালু থাকবে। যদিও কোভিড বিধি মেনে মুখে মাস্ক পড়ে বাইরে বেরোনোর আবেদন করা হয়েছে সাধারণ মানুষকে। অন্যদিকে সাধারণ মানুষের জন্য ১৬ জুলাই থেকেই চালু করা হবে মেট্রো রেল পরিষেবা। সেক্ষেত্রে সপ্তাহে ৫ দিন, সোমবার থেকে শুক্রবার পর্যন্ত চলবে মেট্রো।

বন্ধ থাকবে শনিবার ও রবিবার। তবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে আপাতত চলবে মেট্রো।

মেট্রো রেল চালু করার সিদ্ধান্ত নিলেও এখনই অবশ্য চালু করা হচ্ছে না লোকাল ট্রেন। আপাতত ৩০ জুলাই পর্যন্ত বন্ধ থাকছে লোকাল ট্রেন পরিষেবা। তবে বিজ্ঞপ্তি অনুযায়ী, ব্যাংক খোলার সময়সীমা স্বাভাবিক না করলেও খানিক বাড়ানো হয়েছে। এবার থেকে সকাল ১০টা থেকে বিকেল ৩টে পর্যন্ত খোলা থাকবে ব্যাংক। অন্যদিকে, জিম খোলা থাকবে সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত। আবার বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত। সেলুন, স্পা, পার্লার খোলা থাকবে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। তবে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। সুইমিং পুল খোলা রাখার সময় সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত। আগের মতোই রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকছে।

পূর্বঘোষিত বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্যে ১৫ জুলাই পর্যন্ত বিধি নিষেধ জারি ছিল। তবে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই নবান্নে একটি বৈঠক হয়। ওই বৈঠকেই যাবতীয় সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যা দেখে বোঝা যাচ্ছে ধাপে ধাপে বিভিন্ন পরিষেবায় ছাড় দিতে চাইছে রাজ্য। তবে সাধারণ মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের চাহিদা ছিল লোকাল ট্রেন চালুর। তবে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা থেকেই আপাতত লোকাল ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর