উপাচার্যের সক্রিয় উদ্যোগে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে কোভিড টিকাকরণ কর্মসূচি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20211003-WA0080

এনবিটিভি ডেস্কঃ উচ্চশিক্ষা দফতরের নির্দেশে রাজ্যের সমস্ত সরকারি প্রতিষ্ঠানে চলছে কোভিড টিকাকরণ কর্মসূচি। সেই মোতাবেক কল্যাণী বিশ্ববিদ্যালয়েও শুক্রবার এই কর্মসূচি গ্ৰহণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক দেবাংশু রায় এক বিজ্ঞপ্তি দিয়ে জানান,  ১ লা অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সমস্ত ছাত্র-ছাত্রী ও গবষকদের টিকা দেওয়ার ব্যবস্থা গ্ৰহণ করা হয়েছে। উপাচার্য অধ্যাপক মানসকুমার সান্যাল জানান, রাজ্য সরকারের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আজ ৮০০ শো ছাত্র-ছাত্রী-গবেষকদের ভ্যাকসিন টিকাদানের লক্ষমাত্রা রাখা হয়েছে। খুব ভালো লাগছে দূরদূরান্ত থেকেও ছাত্র-ছাত্রী-গবেষকরা ভ্যাকসিন নিতে এসেছে। আলোচনা সাপেক্ষে প্রয়োজনে আবারও টিকাকরণ কর্মসূচি গ্ৰহণ করা হবে। এদিন প্রায় ৪০০ জন ছাত্র-ছাত্রী ও গবেষককে টিকা দেওয়া হয়।

ওয়েবকুপা কল্যাণী বিশ্ববিদ্যালয় ইউনিটের সাধারণ সম্পাদক অধ্যাপক সুজয়কুমার মণ্ডল জানান, উপাচার্য অধ্যাপক মানসকুমার সান্যালের উদ্যোগে এই টিকাকরণ কর্মসূচি গ্ৰহণ করায় ছাত্র-ছাত্রী-গবেষকরা অত্যন্ত খুশি। রাজ্য সরকার ও উচ্চশিক্ষা দফতরের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের এই উদ্যোগ প্রতিষ্ঠান খোলার জন্য প্রাক্ উদ্যোগ বলা যায়। অন্ততপক্ষে পঞ্চাশ শতাংশ ছাত্র-ছাত্রী-গবেষকদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসতে পারলে পরে বিশ্ববিদ্যালয় খুলতে আর অসুবিধা থাকার কথা নয়। পরবর্তী পর্বে পর্যায়ক্রমে সকলকেই এই ভ্যাকসিনাজেসশন আওতায় আনা যেতে পারে। এর আগে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শিক্ষক, আধিকারিক ও শিক্ষাকর্মীদের দুটি পর্বে কোভিদ টিকা প্রদানের ব্যবস্থা হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর