ছত্তিশগড়ে প্রতি নিয়ত হিন্দু রাষ্ট্রের দাবি বাড়ছে: আসাদউদ্দিন ওয়াইসি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

আসাদ উদ্দিন ওয়াইসি।
আসাদ উদ্দিন ওয়াইসি।

এনবিটিভি ডেস্কঃ  দেশে মুসলিম বিদ্বেষী বিষ ধীরে ধীরে প্রকট আকার ধারণ করছে। একদিকে মুসলিম মহিলাদের হিজাবের দোহাই দিয়ে শিক্ষা থেকে বঞ্চিত করা হচ্ছে। অন্যদিকে হিন্দু রাষ্ট্র গঠনের জন্য মরীয়া সংঘ পরিবার। সরকারের ছায়াতলে থেকে তাদের লক্ষ্য পুরনের জন্য বিভিন্ন সংবিধান বিরোধী কার্যক্রম করছে।

কংগ্রেস ও বিজেপি দল সম্মিলিত ভাবে ছত্তিশগড়ে ‘ধর্ম সংসদ’ আয়োজন করার পরে রায়পুর এবং বিলাসপুরে আরও দুটি হিন্দুত্ববাদী সংগঠনের সেমিনার অনুষ্ঠিত হয়েছিল।  এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি সোমবার ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে কটাক্ষ করে বলেন যে, রাজ্যের মধ্যে হিন্দু রাষ্ট্র গঠনের জন্য বিভিন্ন অভিযান চালানো হচ্ছে। এমনকি অ্যাকশনের আশা করাটাও মজার ব্যাপার।

উল্লেখ্য, হরিদ্বার এবং ছত্তিশগড়ে ধর্ম সংসদের ঘটনাগুলি হিন্দুত্ববাদী ধর্মীয় নেতাদের দ্বারা প্রদত্ত জ্বালাময়ী বক্তৃতার কারণে বিতর্কের জন্ম দেয়। সংখ্যালঘু সম্প্রদায়ের বিরুদ্ধে সহিংসতাকে উস্কে দেওয়ার অভিযোগে ঘৃণাত্মক বক্তৃতাগুলি গত বছরের ১৭ থেকে ১৯ ডিসেম্বরের মধ্যে হরিদ্বারে ইয়াতি নরসিংহানন্দ দ্বারা পরিচালিত হয়।

অন্যদিকে ২৬ ডিসেম্বর ছত্তিশগড়ের রায়পুরে অনুষ্ঠিত এরকম আরেকটি সমাবেশ হয়। হিন্দুত্ববাদী  ধর্মীয় নেতা কালীচরণ মহারাজ সেদিন মহাত্মা গান্ধীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য এবং সংখ্যালঘুদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়েছিলেন বলে অভিযোগ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর