নিম্নচাপ সরে যাচ্ছে বাংলাদেশের দিকে, টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতার একাধিক জায়গা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (19)

এনবিটিভি ডেস্কঃ কাটছে দুর্যোগ। আগামী ৬ ঘণ্টায় আরও দুর্বল হবে নিম্নচাপ। বাংলা থেকে সরে যাচ্ছে বাংলাদেশের দিকে। কলকাতা-সহ গোটা রাজ্যেেই সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে নদিয়া, মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায়।

জাওয়াদ ক্ষমতা হারিয়ে নিম্নচাপে পরিণত হয়। ফলে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি থেকে সোমবারই নিম্নচাপ অক্ষরেখা সরে যাচ্ছে ওপার বাংলায়। ফলে যেমন বাংলায় বৃষ্টিপাত থেমে আকাশ পরিষ্কার হয়ে যাবে, তেমনই বাংলাদেশে প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে নদিয়া, মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় সোমবার রাত পর্যন্ত ভারী বৃষ্টিপাত হতে পারে। কিন্তু মঙ্গলবার থেকে রাজ্যের সব জেলাতেই দেখা যেতে পারে রৌদ্রজ্জ্বল আকাশ।

উল্লেখ্য, জাওয়াদ ঘূর্ণিঝড়ের জেরে সতর্ক করা হয়েছিল উপকূলবর্তী জেলাগুলোকে। সমুদ্রে নামতে বারণ করা হয়েছিল মৎস্যজীবীদের। প্রশাসনের তরফে সব রকম ব্যবস্থা করা হলেও দেখা গেল রাজ্যে কোনও প্রভাবই পড়লনা এই ঘূর্ণিঝড়ের। তবে জাওয়াদ ক্ষমতা হারানোর ফলে গভীর নিম্নচাপে পরিণত হয়। ফলে ভারী বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে। এবার নিম্নচাপ অক্ষরেখা বাংলাদেশে সরে যাওয়ায় দুর্যোগ কেটে যাওয়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

নিম্নচাপের বৃষ্টির জেরে বাড়ল গঙ্গার জলস্তর। প্রায় ১৫ ফুট বেড়েছে জল। টানা বৃষ্টির ফল ফের জলমগ্ন কলকাতার বিস্তীর্ণ এলাকা। নিউটাউন, দমদম আন্ডারপাস, সেন্ট্রাল অ্যাভেনিউ, ভিআইপি রোডের মতো জায়গায় জল জমে দুর্ভোগে নিত্যযাত্রীরা। ভিআইপি রোডে জল জমা নিয়ে আগে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরও নিম্নচাপের জেরে জলযন্ত্রণার ছবি এখনও বদলায়নি। ফলে ভোগান্তির শেষ নেই সাধারণ মানুষের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর