বাংলার নারী সমাজকে ভিখারী বললেন দিলীপ, FIR দায়ের করা হল থানায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

dilip-gh-1605713759

 

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের লাইনে দাঁড়ানো মহিলাদের ভিখারির সঙ্গে তুলনা করায় এবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের হল হাওড়া গোলাবাড়ি থানায়। সূত্রের খবর, টুসু হাজরা নামে স্থানীয় এক মহিলা বিজেপির রাজ্য সভাপতির বিরুদ্ধে মানহানির মামলাও দায়ের করতে চান তিনি।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চালু করা নতুন প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, ‘মাত্র ৫০০ টাকার জন্য সাধারণ মানুষকে ভিখারির মতো লাইনে দাঁড় করিয়ে রাখা হচ্ছে’। এই মন্তব্যের পরই রাজ্যজুড়ে নিন্দার ঝড় উঠেছিল। মহিলাদের অপমান করেছেন দিলীপ ঘোষ, এই দাবিতে সোচ্চার হয়েছিলেন তৃণমূলের মহিলা শাখা সহ শীর্ষ নেতৃত্ব। এবার সরাসরি বিজেপি রাজ্য সভাপতির বিরুদ্ধে এফআইআর করলেন হাওড়ার টুসু হাজরা।

 

তারই প্রতিবাদে সালকিয়ার সীতানাথ বোস লেনের বাসিন্দা টুসু হাজরা। ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের আবেদন জমা দেওয়া মহিলাদের ভিখারি বলায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন ওই মহিলা। তিনি বলেন, “আমি লাইনে দাঁড়িয়ে এই প্রকল্পের জন্য আবেদন করেছি। এই জনমুখী প্রকল্পে লাখ লাখ মহিলা আবেদন করছন। কোন অধিকারে দিলীপ ঘোষ তাঁদের ভিখারি বলতে পারেন। দিলীপ ঘোষের এই মন্তব্যের প্রতিবাদে তাঁর বিরুদ্ধে পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেছি। আমি তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করব। তাঁকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।” যদিও এ প্রসঙ্গে গেরুয়া শিবিরের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

১৬ অগাস্ট থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প, যা চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। আর এই ক্যাম্পগুলি থেকেই পাওয়া যাচ্ছে লক্ষ্মীর ভাণ্ডারের আবেদনপত্র। ২৫ থেকে ৬০ বছর বয়সী মহিলারা এই প্রকল্পের জন্য আবেদন জানাতে পারেন। তবে তা শর্তসাপেক্ষ। প্রকল্পের সুবিধা হিসেবে তপশিলি জাতি-উপজাতির মহিলাদের মাসে ১০০০ টাকা এবং জেনারেল তালিকাভুক্ত মহিলাদের মাসে ৫০০ টাকা প্রতি মাসে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা দেবে সরকার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর