নিজ্জর হত্যায় তিন ভারতীয়কে গ্রেপ্তারের পর প্রথম মুখ খুললেন জয়শঙ্কর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

জয়শঙ্কর

কানাডায় শিখ নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যাকাণ্ডে তিনজনের গ্রেপ্তার নিয়ে মন্তব্য করলেন পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

হরদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ড নিয়ে কানাডায় যা হচ্ছে, তার বেশিরভাগই সে দেশের অভ্যন্তরীণ রাজনীতির কারণে হচ্ছে বলে দাবি করেছেন  পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘বিষয়টি আমাদের জন্যও খারাপ হয়েছে। ভারত-কানাডা সম্পর্কেও এর নেতিবাচক প্রভাব পড়েছে। আর শুক্রবার যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের নিয়ে কানাডা এখন পর্যন্ত আমাদের কোনো তথ্য দেয়নি। তবে আমি যা শুনেছি, ওই সন্দেহভাজন তিনজনের নাকি ভারতীয় গ্যাংয়ের সঙ্গে জড়িত থাকার ইতিহাস রয়েছে।’

তিনি আরো বলেন, কানাডার গণতন্ত্রকে নিজেদের স্বার্থে ব্যবহার করছে খালিস্তানপন্থিদের একটি অংশ। লবি তৈরি করেছে। তারা পরিণত হয়েছে ভোটব্যাংকেও। কানাডার সংসদে এখন দেশটির শাসক দলের সংখ্যাগরিষ্ঠতা নেই। আর কয়েকটি দল তো এই খালিস্তানপন্থিদের উপর নির্ভর করে টিকে আছে। তাই ক্ষমতাসীন দল খালিস্তানিদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে।

এস জয়শঙ্কর বলেন, কানাডা আমাদেরকে যথেষ্ট্র তথ্যপ্রমাণ দেয়নি। তাদের তদন্তকারী সংস্থাগুলোও আমাদের সহযোগিতা করছে না। তবে এটা পরিষ্কার যে, রাজনৈতিক বাধ্যবাধকতা থেকেই ভারতকে দোষারোপ করছে ট্রুডো সরকার। যেহেতু কানাডায় নির্বাচন আসছে, তাই তারা ভোটব্যাংকের রাজনীতিতে লিপ্ত হয়েছে।

উল্লেখ্য  শুক্রবার (৩ মে) নিজ্জর হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তিন ভারতীয়কে গ্রেপ্তার করা হয়েছে। কানাডার অ্যালবার্টা প্রদেশের এডমন্টন শহর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর