ঈদের দিনেও অনলাইন ক্লাস ভাঙড় কলেজে, সমালোচনার ঝড়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (23)

সাদ্দাম হোসেন মিদ্দে, ভাঙড়: বুধবার ছিল ইসলাম ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় আচার ঈদ উল আজহা। এদিন সরকারি ছুটি। অথচ এই দিনেই নেওয়া হল অনলাইন ক্লাস। পড়ুয়াদের অনুরোধ প্রত্যাখ্যান করার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে। ফের বিতর্কে ভাঙড় কলেজ। সমালোচনার ঝড় সর্বত্র।

পড়ুয়ারা জানিয়েছে বুধবার সকালে নোটিশ করেন শিক্ষাবিজ্ঞান বিভাগের শিক্ষক সুজিত কুমার পাত্র। ঈদের দিনে ক্লাস স্থগিত রাখার আবেদন জানায় পড়ুয়ারা। অভিযোগ শিক্ষক আবেদন কোনপ্রকার সাড়া দেননি। তাঁর সিদ্ধান্তে অনড় অবস্থান নেন তিনি। নোটিশ অনুযায়ী সকাল ১০ টায় ক্লাস শুরু হয়। পড়ুয়াদের অভিযোগ ওই শিক্ষক সাফ জানিয়ে দেন, ” যার ক্লাস করা সম্ভব সে ক্লাস করবে। যার সম্ভব নয় সে করবে না। ক্লাস পরিবর্তন করা সম্ভব নয়।”

এই ঘটনা প্রথমে প্রকাশ করে স্থানীয় একটি পোর্টাল। সেই পোর্টালের স্ক্রিনশর্ট নিয়ে ঘটনার নিন্দা করে এবং অভিযুক্ত শিক্ষক সুজিত কুমার পাত্রর বরখাস্ত দাবি করে সোশ্যাল মিডিয়ার ওয়াল ভরে ওঠে।

ঘটনার নিন্দা করে সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মাওলানা কামরুজ্জামান বলেন, ” ঈদের দিনে ভাঙড় কলেজে অনলাইন ক্লাস হল। অশুভ শক্তি সক্রিয় হচ্ছে।” ভাঙড়ের বিশিষ্ট সমাজসেবী তথা বঙ্গবিভূষণ পুরস্কার প্রাপ্ত আব্দুল ওহাব বলেন, ” এর জন্য শুধুমাত্র এই শিক্ষককে দায়ী করলে হবে না, এর সূত্র সুদূর প্রসারি। কলেজ প্রতিষ্ঠাতাদের মধ্যে অনেকেই বেঁচে রয়েছেন। তাঁদের স্বপ্নের কলেজ আজ কোথায় চলেছে?”

বিতর্ক শুরু হতেই কলেজের অধ্যক্ষ বীরবিক্রম রায় বলেন, “ওই শিক্ষক ভুলবশত এদিন অনলাইন ক্লাস করিয়েছেন। পড়ুয়াদের সমস্যার কথা ভেবে আমি ওই শিক্ষককে ক্লাসটি পুনরায় নেওয়ার অনুরোধ জানাব।”

তবে অভিযোগ সম্পর্কে অভিযুক্ত শিক্ষক সুজিত কুমার পাত্রর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর