তেহট্ট মাহকুমা হাসপাতালের সুপার বদলি ও প্রসূতির মৃত্যু ঘিরে পথ আবরোধ পরিজনদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

মৃত প্রসূতির পরিজনেরা

সুরজিৎ দাস, নদিয়াঃতেহট্ট মহকুমা হাসপাতালে এক প্রসূতির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পথ অবরোধ করল ওই প্রসূতির পরিজনেরা।এর আগে হাসপাতালে সুপার বদলি করা নিয়ে পথ অবরোধ করে স্থানিয়্দে।আজ এক প্রসূতির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ও হাসপাতাল সুপারকে বদলি করার চক্রান্তে চিকিৎসায় গাফিলতির অভিযোগেই রোগীর মৃত্যু বলে দাবি স্থানীয়দের। অভিযোগের তীর কর্মরত চিকিৎসক ও নার্সদের বিরুদ্ধে।

কিছুদিন আগে তেহট্ট মাহকুমার সুপার ডঃ বাসুদেব বাসুর বাদলির নির্দেশ আসে। এইনিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানিয়রা। তাদের দাবী, নতুন সুপার আসায় হাসপাতালের আমুল পরিবর্তন ঘটেছ্, আর কিছু সুবিধা ভোগী মানুষেরা তাদের স্বার্থের জন্য সুপারকে বদলি করতে,চাইছে। আর আজ এক প্রসূতির মৃত্যুকে কেন্দ্র করে পথ আবরোধ করে পরিজনেরা।তাদের অভিযোগ সুপারের নামে দুর্নাম করতেই হাসপাতালে একাংশ ডাক্তার ও নার্সদের অবহেলায় চক্রান্তের জেরে ওই রোগীর মৃত্যু হয়।

জানা গিয়েঅই, সদ্যোজাত সন্তান জীবিত থাকলেও মৃত্যু হয় ওই প্রসূতির।রবিবার প্রসব যন্ত্রণা নিয়ে পাথরঘাটার বাসিন্দা ওই গর্ভবতী মহিলা হাসপাতালে ভর্তি হন। অভিযোগ, যন্ত্রণায় ছটফট করলেও গুরুত্ব দেয়নি কর্মরত চিকিৎসক ও নার্সরা। পরিবারের পক্ষ থেকে বারবার রোগীর সিজারের কথা বললেও কর্ণপাত করেনি তারা। অবশেষে সাধারণ ডেলিভারি হয়।এরপর প্রচন্ড রক্তক্ষরণের জেরে মৃত্যু হয় ওই প্রশুতির।এই খবর পাওয়ার পর হাসপাতালে উত্তেজনা ছড়ায়। প্রসূতির আত্মীয়রা হাসপাতাল আসবাবপত্রের চেয়ার-টেবিল ভাঙচুর করে এবং মালিয়াপোতায় কৃষ্ণনগর করিমপুর রাজ্য সড়ক দীর্ঘক্ষন অবরোধ করে রাখে।খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় তেহট্ট থানার পুলিশ। পুলিশ সঠিক তদন্তের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

নদীয়া থেকে সুরজিৎ দাস রিপোর্ট এনবিটিভি,

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর