আলিয়ার প্রাক্তন ছাত্রনেতা আনিস খানকে খুন! পুলিশের বিরুদ্ধে অভিযোগ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

আনিস খান।
আনিস খান।

হাওড়া, এনবিটিভিঃ  গতকাল রাতে বাড়ির ছাদ থেকে ধাক্কা দিয়ে হত্যার অভিযোগ পুলিশের বিরুদ্ধে। হঠাৎ রাতে আমতা থানা থেকে পুলিশের পোশাকে বাড়িতে যায়। বাড়িতে তল্লাশি চালিয়ে আলিয়ার প্রাক্তন ছাত্রনেতা আনিস খানকে খুন করে বলে অভিযোগ।

আনিসের বাবা জানান, “রাতের বেলা আমতা থানা থেকে একজন পুলিশের পোশাকে ও বন্দুক হাতে সঙ্গে আরও তিন জন বাড়িতে আসে। তারা আনিসের খোঁজ নিতে থাকে। প্রথমে আনিসের ব্যাপারে না বললেও পরে পুলিশের পোশাক থাকায় তাকে বলে ফেললাম। আমাকে বন্দুক দেখিয়ে দাঁড়িয়ে ছিল পুলিস কর্মী। অন্য তিনজন ছাদের উপরে উঠে আনিসকে চোখের সামনে ফেলে মেরে দেয়। সঙ্গে সঙ্গে আমতা থানায় জানালেও থানা থেকে কেউ আসেনি। পরে শনিবার সকালে পুলিশ এসে আনিসের মৃত দেহ নিয়ে চলে যায়।”

উল্লেখ্য, আনিস খান হাওড়া জেলার আমতা এলাকার বাসিন্দা। তিন বছর পূর্বে আলিয়া বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ পড়াশোনা শেষ করেন। তিনি একসময়ে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা ছিলেন। নিজ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন আন্দলনের সামনের শারিতে থাকতেন বলে জানা যায়। তিনি NRC, NPR, CAA আন্দোলনের প্রথম শারীর লড়াকু নেতা হিসাবে দেখা যেত। আন্দোলনের সময় তাঁর শ্লোগানে এক নতুন শক্তি জোগান দিত। তাঁর টগবগ ভাষণে উদ্বুদ্ধ হত আন্দোলন কর্মীরা। জানা গিয়েছে, আলিয়া বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনে আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে সব সময় সাহস জুগিয়ে আসছিল আনিস। আজ সেই লড়াকু নেতা আর নাই কেউ বিশ্বাস করতে পারছে না।

আনিস খান, আলিয়া বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের সময়।

এটা পুরোপুরি রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ দুষ্কৃতিরা ঘটিয়েছে বলে অভিযোগ আনিসের সহ যোদ্ধাদের। আনিসের হত্যার পিছনে কার হাত, কেন তাকে নিঃসংশ ভাবে হত্যা করা হল? সব কিছু পুলিশ ক্ষতিয়ে দেখার আশ্বাস দিয়েছে। চলছে পুলিশি তদন্ত।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর