গুজরাট: ‘জয় শ্রী রাম’ না বলায় মুসলিম যুবককে “সন্ত্রাসী” তকমায় বেধড়ক মারধর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

আতাউল্লাহ, আক্রান্ত যুবক।
আতাউল্লাহ, আক্রান্ত যুবক।

এনবিটিভি ডেস্কঃ  দেশে কখনও গো-রক্ষা কিংবা সন্দেহের নামে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা মুসলিম যুবকদের উপরে চড়াও হচ্ছে। দেশের বিভিন্ন প্রান্তে প্রতিনিয়ত তাদের হাতে আক্রান্ত হচ্ছে মুসলিমরা। এমনি এক ঘটনা ঘটলো গুজরাটের ভারুচ জেলার শেরা গ্রামের মোহাম্মদ আতাউল্লাহর (৩৫) এর সঙ্গে ঘটে। মঙ্গলবার আতাউল্লাহ কাজ থেকে বাড়ি ফেরার সময় একটি হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা তাঁর উপরে চড়াও হয়।    

উল্লেখ্য, সেদিন নয়জন হিন্দুত্ববাদী লোকের একটি দল গোদরার ছাবনপুর সেতুতে আতাউল্লাহর গাড়িতে পাথর ছুঁড়তে থাকে। এমনকি তাকে জয় শ্রী রাম বলতে বাধ্য করে, জয় শ্রীরাম না বলায় মারধর করা হয়েছে বলে অভিযোগ।

পরে আতাউল্লাহ গোধরার ডিভিশন থানায় হিন্দুত্ববাদী সন্ত্রাসী হামলাকারীদের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করেন। তবে এদিকে আতাউল্লাহর বিরুদ্ধে পাল্টা এফআইআর করা হয়েছে এমন অভিযোগ ভুক্তভোগীর।

মুহাম্মদ আতাউল্লাহ এক সংবাদ মাধ্যমকে জানায়, “আমি আক্রান্ত ব্যাক্তি এবং তারা এখন আমাকে অপরাধী হিসেবে উপস্থাপন করছে। আমি আমার শরীরকে নড়াচড়া করতে পারছি না এবং এই অবস্থায় পুলিস আমাকে গ্রেপ্তার করতে এসেছে।”

https://twitter.com/arbabali_jmi/status/1496919052014403586

  আতাউল্লাহ একটি মোটরসাইকেল মেরামতের দোকান চালান। আতাউল্লাহ তার পরিবারের একমাত্র উপার্জনকারী সদস্য যার মধ্যে তার স্ত্রী, চার সন্তান রয়েছে। তিনি যখন কাজ শেষে বাড়ি ফিরছিলেন তখন হিন্দুত্ববাদী হামলাকারীরা তাঁর গাড়ি থামিয়ে দেয়। বিভিন্ন ভাবে আক্রমণ করতে থাকে।

আতাউল্লাহ বলেন, “ কাজ শেরে বাড়িতে ফেরার পথে হঠাৎ একটি গাড়ি আমার গাড়ির ঠিক পিছনে দাঁড়ায়। ৩ থেকে ৪ জন লোক বেরিয়ে এসে আমাকে মারধর শুরু করে মাথায় আঘাত ও মুখে ঘুষি মারতে থাকে। এমনকি আমার দাড়ি টানতেছিল। তারা আমাকে গালিগালাজ করেছে ও আতঙ্কবাদী বলে ডাকতেছিল।

আতাউল্লাহ আরও বলেন, তাকে জয় শ্রী রাম বলতে বাধ্য করা হয়েছিল। তা তিনি বলতে অস্বীকার করেন। তাদের মধ্যে একজন গাড়িতে যায়, একটি রিভলভার পায় এবং রিভলভারের বাট দিয়ে আমাকে আক্রমণ করে। তারপর সে আমার মাথায় রিভলবার দেখিয়ে আমাকে হুমকি দিয়ে বলে যে, আমি যদি “জয় শ্রী রাম” না বলি, তাহলে সে আমাকে মেরে ফেলবে।

আক্রমণকারীরা বলতে থাকে যে, আমার ভারতে থাকার অধিকার নেই। যদি ভারতে থাকতে হয় তাহলে জয় শ্রী রাম বলতে হবে।  

হেট ক্রাইম সারভাইভারকে তিন দিন ধরে গোধরা সরকারি সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় এবং ডান পায়ে আরেকটি আঘাত রয়েছে যা ব্যান্ডেজ করা হয়েছে।

হাসপাতালের বিছানায় শুয়ে আতাউল্লাহ একটি ভিডিও কলের মাধ্যমে সংবাদ মাধ্যমকে জানায়, “আমি এখন তিন দিন ধরে হাসপাতালে শুয়ে আছি। আক্রমণকারীরা মামলা ফিরিয়ে নিতে চাপ দেয়। আমরা এ বিষয়ে এসপি ও থানায় অভিযোগ করেছি। এখন তারা আমার বিরুদ্ধে পাল্টা এফআইআর দায়ের করেছে।”

আতাউল্লাহর বাবা আমির আলম (৬০) বলেন, “এটি একটি লিঞ্চিংয়ের মতো ঘটনা। তারা আমার ছেলেকে কোথাও থেকে আক্রমণ করেছে। তিনি তাদের চিনতেন না। তারা তাকে চিনত না। আমার ছেলে পরিবারের একমাত্র উপার্জনকারী সদস্য। সে যা করেনি তার জন্য তারা তাকে গ্রেফতার করছে। আমি জানি না কীভাবে আমরা এর মধ্য দিয়ে বেঁচে থাকব।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর