চারদিন সফরে উপসাগরীয় প্রতিনিধিদল কাশ্মীরে, বিনিয়োগের প্রবল সম্ভাবনা    

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

আরব প্রতিনিধি দল।
আরব প্রতিনিধি দল।

এনবিটিভি ডেস্কঃ রবিবার একটি উচ্চ পর্যায়ের আন্তর্জাতিক প্রতিনিধিদল উপসাগরীয় সহযোগিতা পরিষদ (GCC) দেশগুলি থেকে চার দিনের সফরে কাশ্মীরে পৌঁছেছে।

প্রতিনিধিরা ২২ শে মার্চ “গাল্ফ বিজনেস সামিট”-এ যোগ দিয়েছেন। এবং জম্মু-কাশ্মীরের বিভিন্ন শিল্পে বিনিয়োগের সম্ভাবনা বিষয়ে আলোচনা করবেন বলে কর্মকর্তারা জানান। এই প্রতিনিধি দলের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়াতে কটাক্ষর ঝড়ও উঠেছে।

সূত্রে জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরে পর্যটন শিল্পের উপর জোর দিয়ে বিনিয়োগের সম্ভাবনাগুলি প্রতিনিধিদলকে দেখানো হবে। প্রতিনিধিদলটি পর্যটন শিল্পে বিনিয়োগের সুযোগগুলি অন্বেষণ করতে উপত্যকার বেশ কয়েকটি পর্যটন স্থান পরিদর্শন করবে বলে আশা করা হচ্ছে।

রোয়া ইন্টারন্যাশনাল গ্রুপ, আল-তায়ের গ্রুপ, ইন্টারকন্টিনেন্টাল দুবাই, হানাদি ট্রেডিং এস্ট।  আল-হাশেমি গ্রুপ সহ সৌদি আরবের আলফা স্কাই-এর সিইও আয়মান আবদুল রহমান এস আলহিলালিও উপস্থিত রয়েছেন। এই প্রথম সৌদি আরবের কোনো বিনিয়োগকারী জন্মু-কাশ্মীরে বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছে।

উল্লেখ্য, জানুয়ারির শুরুতে জম্মু ও কাশ্মীরের কেন্দ্রশাসিত অঞ্চল রিয়েল এস্টেট, অবকাঠামো, পর্যটন এবং স্বাস্থ্যসেবা সহ বিভিন্ন শিল্পে বিনিয়োগ আনতে দুবাই এক্সপো ২০২০-তে বিশ্ব বিনিয়োগকারীদের সাথে ছয়টি চুক্তি স্বাক্ষর করা হয়েছিল।

কিছু মিডিয়া রিপোর্ট অনুসারে জানা যায়, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা এবং পাম্পোর বিনিয়োগকারীদের জন্য হটস্পট হিসাবে উদ্যোগ নেওয়া হচ্ছে। সেখানে  ৫০০০ কানালেরও বেশি জমি অধিগ্রহনের জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে।

আরব প্রতিনিধি দলের কটাক্ষ করে এক কাশ্মীরি লেখেন, “ভারতে মুসলমানদের হত্যা ও ধর্ষণ অব্যাহত রেখেছে তবুও সংযুক্ত আরব আমিরাতের একটি প্রতিনিধিদল বিনিয়োগ করতে চাচ্ছে, অথছ নির্যাতিতদের জন্য একটি শব্দও উচ্চারণ করেনি। তারা কি মুসলমানদের নির্মূল করার জন্য অবদান রাখতে খুশি? এটাই কি আমাদের উম্মত?”

https://twitter.com/Kashresist/status/1505791896240730115?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1505791896240730115%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fmuslimmirror.com%2Feng%2Fdelegates-from-33-foreign-companies-attending-jk-investment-summit%2F

আরও একজন লেখেন, “সুওও তারা কাশ্মীরে বিনিয়োগের বিষয়ে চিন্তা করবে, কিন্তু চলমান মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে নয়? শুনে তো ঠিকই মনে হচ্ছে, এই তথাকথিত “মুসলিমরা” শুধুমাত্র “ডোলার” নিয়ে চিন্তা করে।”  

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর