সোনাখালীতে ঐতিহাসিক রক্তদান উৎসব, দাতার সংখ্যা ১৪০০!

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20211118-WA0019

মেহবুব আলম মোল্লা, বাসন্তী : সবার মুখে মুখেই একটাই কথা,  সোনাখালীতে এবার ১৪০০ রক্তদাতা! বাসন্তী থানার সোনাখালীতে ‘সোনাখালী কেন্দ্রীয় জলসা কমিটি’ বিগত দশ বছরের ন্যায় এবছরও ধর্মীয় সভার পাশাপাশি স্বেচ্ছায় রক্তদান শিবিরেরও আয়োজন করল।

২০২০ সালে করোনা মহামারীর মধ্যেও ‘সোনাখালীর কেন্দ্রীয় জলসা কমিটির’ আয়োজিত রক্তদান শিবিরে রক্তদান করেছিলেন ১১৭০ জন রক্তদাতা। সেবার প্রায় শতাধিক মানুষ রক্তদান করতে পেরে মন খারাপ করে ফিরে গিয়েছিলেন। তাই সেই কথা মাথায় রেখে কেন্দ্রীয় জলসা কমিটি এবছর (২০২১ সালে) তাদের টার্গেট বাড়িয়ে ১৪০০ জন করেন এবং অনায়াসে তারা তাদের টার্গেট পূরণ করতে পেরে আপ্লুত ‘সোনাখালী কেন্দ্রীয় জলসা কমিটি’।

জলসা কমিটির অন্যতম সদস্য সাইফুল ইসলাম মোল্লা বলেন, “আমরা রক্তদান কর্মসূচির পাশাপাশি বাসন্তী ব্লক কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান ও প্রতি বছর প্রায় হাজারেরও অধিক দুস্থ অসহায় মানুষকে বস্ত্র বিতরণ করে থাকি এবং শান্তি ও সম্প্রীতির ওপরে বিভিন্ন প্রতিযোগিতা মূলক বক্তব্যের আয়োজন করে থাকি।  জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই আমাদের এই মাহতী রক্তদান শিবিরে রক্তদান করেন। সোনাখালী কেন্দ্রীয় কমিটি একটাই কথা বলে, ‘যেখানেই জলসা সেখানেই মন্দির, নদীর ওপারে গির্জা, এর থেকে বড় মিলন আর কি হতে পারে?”

এদিনের এই স্বর্ণালী রক্তদান শিবির উৎসব যেন মন মরা হয়ে ছিলো শ্রদ্ধেয় শিক্ষক স্বর্গীয় কান্তিলাল দেবনাথ মহাশয়ের অনুপস্থিতিতে, তার পরলোকগমনে তৃষ্ণার্থ ‘সোনাখালীর কেন্দ্রীয় কমিটি’।

এদিনের স্বেচ্ছায় রক্তদান শিবির উপস্থিত ছিলেন মাননীয় সৈকত বেরা (BMOH), বাসন্তী থানার আইসি আব্দুর রব খাঁন, বিডিও সৌগত কুমার সাহা, শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্ত শিক্ষক শ্রী অমল নায়েক, সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারন সম্পাদক মাননীয় কামরুজ্জামান মহাশয়, উপস্থিত ছিলেন সংখ্যালঘু যুব ফেডারেশন এর রাজ্য সম্পাদক আনোয়ার হোসেন কাসেমী এছাড়াও বিশিষ্ট ব্যাক্তিবর্গদের গৌরবময় উপস্থিতিতে সাফল্যমন্ডিত হয় স্বেচ্ছায় রক্তদান শিবির।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর