তেলেঙ্গানা সরকারের এক লক্ষ কোটিরও বেশি ওয়াকফ সম্পত্তি লুট, প্রতিবাদ হায়দ্রাবাদে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

প্রতিবাদ মিছিল হায়দ্রাবাদে।
প্রতিবাদ মিছিল হায়দ্রাবাদে।

এনবিটিভি ডেস্কঃ ভারত বর্ষে ওয়াকফ সম্পত্তির সংরক্ষণ নিয়ে প্রতি রাজ্যে সমস্যায় জর্জরিত। কখনও রাজ্যে সরকার নিজের স্বার্থে ওয়াকফ সম্পত্তি ব্যবহার করে আসছে, কখনবা সম্পদের বেদখল। ধর্মীয় এবং ধার্মিক উদ্দেশ্যে উত্সর্গীকৃত জমি রাজ্যে অর্পিত সম্পদ সংরক্ষণে বেরথ। সুপ্রিম কোর্টে এক লাখ কোটি টাকারও বেশি মূল্যের ওয়াকফ সম্পত্তি রক্ষা করতে ব্যর্থতার অভিযোগ তেলেঙ্গানা সরকারের বিরুদ্ধে। ফলে তেলেঙ্গানার মুসলমানরা ওয়াকফ বোর্ডের সম্পদ সংরক্ষণের ব্যাপারে চিন্তিত।

আজ হায়দ্রাবাদে মুসলিম সংগঠনের কর্মী ও নেতাদের ওয়াকফ সম্পত্তি বেদখলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করে। তাদের দাবি অবিলম্বে রিভিউ পিটিশন দাখিল করুক। পুলিশ বিক্ষোভকারীদের আটক করে বেগম বাজার থানায় প্রেরণ করে। ফলে এদিনের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল বাঞ্চাল করে দেয় রাজ্যে প্রশাসন।

কংগ্রেস নেতা ওসামান আল হাজারি বলেন যে এটি “টিআরএস সরকার এবং ওয়াকফ বোর্ডের আধিকারিকদের মধ্যে যোগসূত্রের একটি স্পষ্ট ঘটনা।” তিনি সুপ্রিম কোর্টে এই বিপর্যয়ের জন্য ওয়াকফ বোর্ডের পুরো কর্মীদের দায়ী করে বলেছেন যে, এটি টিআরএস সরকারের মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং তাদের কল্যাণের জন্য ডিজাইন করা ওয়াকফ সম্পত্তির একটি স্পষ্ট মামলা।

কংগ্রেস নেতা ওসামান আল হাজারি বলেন, আমি সাধারণভাবে মুসলিম সম্প্রদায়কে এবং বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের মূল্যবান ওয়াকফ সম্পদ রক্ষা করতে ওয়াকফ বোর্ডের ব্যর্থতার বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার জন্য আহ্বান জানাচ্ছি। যখন রাজ্য সরকার সম্প্রদায়ের স্বার্থে কাজ করার কোনও নজর রাখে না, তখন নিজেদেরকে মাঠে নামতে হবে। তিনি রাজনৈতিক দলগুলিকে দলমত নির্বিশেষে বিধানসভা ও সংসদে বিষয়টি তুলে ধরতে বলেছেন। ওসমান আল হাজারীর মতে, ওয়াকফ সম্পত্তির প্রশ্ন ব্যক্তিগত বিষয় নয় বরং, সমগ্র সম্প্রদায় স্মৃতিস্তম্ভের অনুপাতের ক্ষতির সম্মুখীন হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর