অস্বস্তি তৃণমূল শিবিরে, গোয়ায় ভোটের আগেই মাঠ থেকে সরলেন লুইজিনহো

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

লুইজিনহো ফেলেরিয়ো ( বাম দিক), আইনজীবী সিওলা অভিলিয়া ভাস (ডান দিক)
লুইজিনহো ফেলেরিয়ো ( বাম দিক), আইনজীবী সিওলা অভিলিয়া ভাস (ডান দিক)

এনবিটিভি ডেস্কঃ  রাজ্যে রাজনীতিতে যথেষ্ট ক্ষমতা অর্জনের পরে অন্য রাজ্যে পা রাখার পরিকল্পনা মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল। ভোট কৌশলী প্রশান্ত কিশোর ঘুঁটিতে চলছে অন্য রাজ্যে তৃনমূলের বীজ বপন। ফলে গোয়ার মতো ছোট রাজ্যেকে নিসানায় আনে তৃণমূল। গোয়ার বিভিন্ন রাজনৈতিক দল থেকে তৃনমূলে যোগদানের হিড়িকও দেখা মেলে বেশ কয়েক মাস ধরে। ফলে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন প্রাক্তন গোয়ার মুখ্যমন্ত্রী লুইজিনহো জোয়াকিম ফেলেরিয়ো।

এবার তারাই গোয়ার নির্বাচনের আগেই তৃনমূলের মাঠ থেকে ছেড়ে দেওয়ার টুইট লিখছেন। এদিন ফেলেরিয়ো জানান যে, তৃণমূলের হয়ে গোয়াতে নির্বাচনী প্রচার করবেন তবে প্রার্থী হিসাবে থাকবেন না।

আজ সকালে সংবাদ সংস্থা এএনআই-কে নিজের প্রার্থী পদ প্রত্যাহারের কথা জানালেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফেলেরিয়ো । কিন্তু, কেন এই সিদ্ধান্ত নিয়েছেন ? এনিয়ে ফেলেরিয়ো একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, দলের জাতীয় চেয়ারপার্সনের সঙ্গে কথা বলেই তার এই সিদ্ধান্ত৷  তিন্নি বলেন, ‘‘গোয়া তৃণমূলের প্রার্থী পদ থেকে আমার নাম তুলে নিচ্ছি এবং পেশাদার হিসাবে, ওই কেন্দ্রের ব্যাটন একজন তরুণের হাতে তুলে দিচ্ছি ৷ আর আমার দলের নীতিই হল মহিলাদের ক্ষমতায়ন করা।”

 ফেলেরিয়ো আরও বলেন, ‘‘আমি দলের জাতীয় চেয়ারপার্সনের সঙ্গে কথা আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি৷ কারণ, বিধানসভার নির্বাচনে আমি তৃণমূল সব প্রার্থীদের হয়ে পুরো গোয়ায় ঘুরে ঘুরে প্রচার করতে চাই৷ আমার বদলে যোগ্য প্রার্থী হিসাবে সিওলা অভিলিয়া ভাসকে ফতোরদা কেন্দ্র থেকে প্রার্থী করা হচ্ছে।”

উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ার বিধানসভা নির্বাচন৷ ভোটের ফলপ্রকাশ হবে ১০ মার্চ৷ তার আগে ফেলেরিয়োর এই পিছিয়ে আসা তৃণমূলে তাঁর থাকা নিয়ে জল্পনা তৈরি করেছে৷ যদিও, ফেলেরিয়ো তৃণমূল ছাড়ছেন না বলে দাবি করেছেন৷ তবে, গোয়ার রাজনৈতিক মহলের বিশেষজ্ঞদের মতে, হার নিশ্চিত জেনেই তিনি পিছিয়ে এসেছেন৷ যদিও এনিয়ে তৃণমূল শীর্ষ নেতৃত্ব ৷

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর