এবার বাংলাদেশকে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন পাঠাচ্ছে ভারত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

csm_Europa_Corona_Measures_b157354063

নিউজ ডেস্ক : করোনা সংক্রমণের সময় চীনের সাহায্য প্রত্যাখ্যান করে ভারতের হাত ধরেছে প্রতিবেশী দেশ বাংলাদেশ। সেই কারণে চীনের দেওয়া ভ্যাকসিন ও প্রত্যাখ্যান করেছে। ভারত যদিও তারপর ভ্যাকসিন দেওয়া প্রায় বন্ধ করে দেয়। কিন্তু এবার সেদেশে তরল অক্সিজেন পাঠাচ্ছে ভারত। এক বিশেষ ট্রেনে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে বলে খবর সংবাদমাধ্যম সূত্রে।

শনিবার (২৪ জুলাই) ভারতের প্রেস ইনফরমেশন ব্যুরোর এক বিবৃতিতে জানিয়েছে, বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) পরিবহনের জন্য ভারতের দক্ষিণ-পূর্ব রেলওয়ের অধীনস্থ চক্রদহরপুরের টাটায় একটি ইনডেন্ট স্থাপন করা হয়।

ভারতের কেন্দ্রীয় ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিষয়ক মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে করোনা মোকাবেলায় এই উদ্যোগ নিয়েছে ভারত সরকার।

করোনা সংক্রমণের সময়ে দেশব্যাপী অক্সিজেন সংকট কাটাতে সারা ভারতে গ্রিন করিডর তৈরি করে ৪৮০টি অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছিল। এই প্রথম কোনো প্রতিবেশী দেশে অক্সিজেন এক্সপ্রেস পাঠালো ভারত।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার এই অক্সিজেন বাংলাদেশে পৌঁছাবে এবং এরপর বাংলাদেশের হাসপাতালগুলোতে সরবরাহ করা হবে। উল্লেখ্য, বাংলাদেশে ইতিমধ্যে করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। দেশটিতে হাসিনা সরকার বার বার লক ডাউনের সময়সীমা বৃদ্ধি করছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর