ভারতীয় জাতীয় পতাকা উত্তোলন করলেন আমছু-র সৈনিকরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200816-WA0010

এনবিটিভি, নিজস্ব সংবাদদাতা: যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট ৭৪ তম স্বাধীনতা দিবস পালন করলো সারা আসাম সংখ্যালঘু ছাত্র সংস্থা আমসু-র করিমগঞ্জ জেলা কমিটি এবং এর অধিনস্ত প্রত্যেক আঞ্চলিক কমিটি।
সকাল ৮ টায় জেলা সভাপতি মৌলানা বাহারুল ইসলামের হাত দ্বারা জাতীয় পতাকা উত্তোলন করা হয় জেলা কমিটির কার্যালয়ের সম্মুখে। পতাকা উত্তোলনের পর জেলা সভাপতি কালিগঞ্জ আঞ্চলিক আমসু তে যোগ দেন। এদিকে কালিগঞ্জ বাসী বলেন প্রথম বারের মতো কালিগঞ্জ আঞ্চলিক আমসু অফিসের সম্মুখে আমসু-র কর্ম কর্তারা ভারতীয় জাতীয় পতাকা উত্তোলন করলেন।এর আগে কখনও কোন সংগঠনই নিজ অফিসে ভারতের তেরঙ্গা পতাকা উড়াতে পারে নি।তাই আজকের দিনটি কালিগঞ্জ বাসীর জন্য চীর স্মরণীয় হয়ে থাকবে।
সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা কমিটির কয়েকজন সদস্য এবং আঞ্চলিক কমিটির কর্মকর্তাবৃন্দ, তাছাড়া অনুষ্ঠানে ছিলেন বিভিন্ন স্কুল-কলেজর ছাত্র-ছাত্রীগণ।
ভারতীয় জাতীয় পতাকা উত্তোলন করেন বিশিষ্ট শিক্ষাবীদ জনাব আব্দুল আহাদ চৌধুরী ও জেলা আমসু-র সভাপতি মৌলানা বাহারুল ইসলাম।
এদিকে ভেটারবন্দ আঞ্চলিক কমিটির উদ্যোগে ভেটারবন্দ নতুন বাজারে সাংগঠনিক অফিসের শুভ উদ্বোধন করা হয় এবং সকাল 8:5 মিনিটের সময় ভারতের জাতীয় পতাকা উত্তোলন করা হয় । অনুষ্ঠানে বিভিন্ন বক্তারা ভারতের স্বাধীনতা সংগ্রামের শহীদ বীর পুরুষদেরকে স্বরণ করেন এবং স্বাধীনতা সংগ্রামের প্রেক্ষাপট নিয়ে দীর্ঘ আলোচনা করেন। ওনারা বলেন ভারতবর্ষ একটি গণতান্ত্রিক স্বাধীন দেশ। হিন্দু ,মুসলিম,বৌদ্ধ,জৈন ও
খ্রিষ্টান সকলের সমান অধিকার।তাই ভারতবর্ষের মধ্যে পুনরায় স্বাধীনতা সংগ্রামকে স্বরণ করে ভারতবর্ষের মধ্যে শান্তি,সম্প্রীতি,ভ্রাতৃত্ববোধ গড়ে তোলার জন্য সকল ভারতবাসীকে আহ্বান জানান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর