আজ মুম্বই- চেন্নাই ম্যাচ দিয়েই শুরু দ্বিতীয় পর্বের আইপিএল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1632037923547

সাবিবুর খান: করোনার জেরে মাঝপথে বন্ধ হয়ে গিয়েছিল আইপিএল। তাই বাকি ম্যাচগুলো আজ থেকে শুরু হচ্ছে। তবে এবার দেশের মাটিতে নয়। করোনার প্রকোপের জন্য বিশ্বের নম্বর ওয়ান এই ক্রিকেট টুর্নামেন্ট সরে গিয়েছে সংযুক্ত আরব আমিরশাহীতে। এই দেশেই আইপিএল শেষ হলে আয়োজিত হবে টি-২০ বিশ্বকাপও।

 

দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও গতবারের চ্যাম্পিয়ন মু্ম্বই ইন্ডিয়ান্স। ২০২০ আইপিএল মোটেও ভালো যায়নি ধোনিদের। পয়েন্ট তালিকায় সবার নীচে ছিল তিনবারের চ্যাম্পিয়নরা। তবে এবার স্ট্র্যাটেজি বদলে ঘুরে দাঁড়িয়েছে সিএসকে।  আসন্ন টি-২০ বিশ্বকাপের মেন্টর হিসাবে নির্বাচিত করা হয়েছে ধোনিকে। হয়তো এবারই শেষ আইপিএল মাহির। চলতি আইপিএলকে স্মরণীয় করে রাখতে জয় ছাড়া আর কিছু ভাবছেনা চেন্নাই। তবে দুপ্লেসিসের চোটের কারণে চিন্তায় সিএসকে শিবির। আদৌ তিনি খেলতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। চলতি আইপিএলে ৭ ম্যাচে ৫ টি জিতে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ধোনির দল।

 

অন্যদিকে, পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবারও আইপিএল জয়ের দাবিদার। করোনার জেরে আরব আমিরশাহীতে আয়োজিত ২০২০ আইপিএলেও চ্যাম্পিয়ন হয়েছিল রোহিত শর্মার দল। ফলে এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ফের আইপিএল জিততে পারে তারা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলা কায়রন পোলার্ড ও দেশের হয়ে সিরিজ খেলে আসা কুইন্টন ডি’ককের কোয়ারেন্টিনের সময়সীমা শেষ হলেও মুম্বই তাদের খেলাবে কিনা আজ, তা এখনই বলা মুশকিল। এবারের আইপিএলে ৭ ম্যাচে ৪টি জিতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ৪ নম্বরে রয়েছে মুম্বই।

 

উল্লেখ্য, সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট না খেলে সমালোচিত হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। করোনার জেরে শেষ ম্যাচ না খেলে ভারত দেশ ছাড়লেও অভিযোগ তোলা হয়েছে, আইপিএলের জন্যই শেষ টেস্ট খেলতে রাজি হননি কোহলিরা। এর জেরে কয়েকজন ইংরেজ ক্রিকেটার আইপিএল থেকে নামও তুলে নেন। তবে জৈব বলয়ে ক্রিকেটারদের রেখে আইপিএলের শেষ পর্ব কতটা সফল হয়, সেটাই এখন দেখার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর