প্লে-অফে নাইটদের সামনে কোহলির আরসিবি, চোট সারিয়ে দলে ফিরতে পারেন রাসেল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (12)

এনবিটিভি ডেস্ক: শুক্রবার রাতে অসাধ্য সাধন করতে ব্যর্থ হল গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। হায়দ্রাবাদকে হারালেও রান রেটে কলকাতাকে টপকাতে পারলোনা রোহিদের দল। ফলে ২০১৮ সালের পর আইপিএলের প্লে-অফে চলে গেল মর্গানের দল।

রাজস্থান রয়্যালসকে বড় ব্যবধানে হারিয়ে প্লে-অফ সম্ভাবনা উজ্জ্বল করে তোলার পাশাপাশি আরও সুসংবাদ রয়েছে নাইট রাইডার্স শিবিরে। আন্দ্রে রাসেল অনেকটাই ফিট হয়ে উঠেছেন এবং প্লে-অফে তিনি খেলতে পারবেন বলে আশা করছে কেকেআর। বৃহস্পতিবার ম্যাচের পরে নাইটদের ‘চিফ মেন্টর’ ডেভিড হাসি বলেছেন, ‘‘ফিটনেস টেস্ট দিয়েছে রাসেল। মাঠে ফেরা থেকে আর একটি ম্যাচ দূরে রয়েছে বলে আমার মনে হচ্ছে। প্লে-অফেই ফেরার মরিয়া চেষ্টা করছে ও। যা শুধু আমাদের জন্য নয়, প্রতিযোগিতার জন্যও দারুণ হবে। রাসেল বিশ্বমানের ক্রিকেটার। ওর মতো বিনোদন কে দিতে পারবে!’’

অধিনায়ক অইন মর্গ্যানও মনে করিয়ে দিতে ভোলেননি যে, চোট থেকে রাসেলের দ্রুত সেরে ওঠার ইতিহাস রয়েছে। ‘‘গত বছর হ্যামস্ট্রিংয়ের পেশিতে বড় ধরনের চোট হয়েছিল, পেশি ছিঁড়ে যায়। তবু দু’সপ্তাহে ফিরে এসেছিল। এ বারও তাড়াতাড়ি সুস্থ হয়ে মাঠে ফেরার জন্য খুব পরিশ্রম করছে। আশা করব, আমরা ওকে পাব, সবাই ওকে খেলতে দেখতে পাবে।’’

 

প্রথম এলিমিনেটর ১১ অক্টোবর, তাই রাসেল সম্পূর্ণ ফিট হওয়ার জন্য আরও দিন তিনেক সময় পাচ্ছেন। বিরাট কোনও পট পরিবর্তন না হলে প্রথম এলিমিনেটরেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে চলেছে কলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসকে ৮৬ রানে হারানোর পরে কেকেআর কার্যত প্লে-অফে চলেই গিয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সকে যদি এর পরেও নাইটদের টেক্কা দিয়ে প্লে-অফে যেতে হয়, অকল্পনীয় ব্যবধানে ম্যাচ জিততে হবে। যা হিসাব পাওয়া যাচ্ছে, রোহিতদের ১৭০ রানের উপরে হারাতে হবে সানরাইজ়ার্সকে। ক্রিকেটের সব চেয়ে বড় বিস্ময়গুলির একটি যদি না ঘটে শুক্রবার মুম্বই-হায়দরাবাদ ম্যাচে, তা হলে নাইটদের প্লে-অফ যাত্রা ঠেকানো কঠিন।

রাসেলের ফিট হয়ে ওঠার সম্ভাবনা নাইট অধিনায়কের জন্য নির্বাচনী চিন্তাও নিয়ে আসবে। ক্যারিবিয়ান তারকার জায়গায় পরিবর্ত হিসেবে ভাল খেলে দিয়েছেন শাকিব-আল-হাসান। বাংলাদেশের অলরাউন্ডার বৃহস্পতিবারও বল হাতে প্রথম ওভারেই আঘাত হানেন রাজস্থান ব্যাটিংয়ে। রাসেল ফিরলে তাঁর উপরেই কোপ পড়ার সম্ভাবনা।

 

মর্গ্যান অবশ্য বলে গেলেন, ‘‘রাসেলের পরিবর্তের কাজটা শাকিব সহজ করে দিয়েছে। গত দু’টি ম্যাচে দারুণ অবদান রেখেছে ও। শাকিব যেমন ভাল ব্যাটার, তেমনই ভাল বোলার। ওকে দলের বাইরে রাখা খুব কঠিন।’’ তাঁর দলের উপরে প্রভাব ফেলতে পারে, এমন ম্যাচ নাকি দেখেন না মর্গ্যান। তাই হয়তো শুক্রবারের মুম্বই বনাম হায়দরাবাদ ম্যাচ দেখতে টিভির সামনে বসবেন না। কিন্তু দলের বাকিদের চোখ থাকবে টিভির পর্দায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর