ইসরাইলে বড় হামলা ইরানের! ইসরাইলের মিসাইল কারখানায় ঘটল প্রবল বিস্ফোরণ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1619020258934

নিউজ ডেস্ক : ইসরাইলের অতি স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ মিসাইল নির্মান কারখানাতে বিধ্বংসী বিস্কোরণের ঘটনা ঘটেছে। কয়েক কিলোমিটার দূর থেকেও যার শব্দ শোনা গিয়েছে এবং বহু কিলোমিটার দূর থেকেও সেই বিশাল বিস্কোরণের আগুনের কুণ্ডলী দেখা গিয়েছে। আরবের বিভিন্ন গণমাধ্যম সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে ঘটনাটি ঘটেছে ইসরাইলের রামলে নামক অঞ্চলে অবস্থিত এক কৌশলগত ভাবে অত্যন্ত গোপন এবং সুরক্ষিত একটি মিসাইল স্থাপনাতে। খবরটি স্বীকার করেছে ইসরাইলের শীর্ষ স্থানীয় সংবাদ মাধ্যম দা জেরুজালেম পোস্ট ও। ইরানের সব মিডিয়া খবরটি খুব খুশী সঙ্গে প্রচার করছে বলেও মন্তব্য করেছে জেরুজালেম পোস্ট। বিস্ফোরণটি একটি রুটিন মিসাইল টেস্টের সময় সংঘটিত হয় বলে জানা গিয়েছে।

নেট দুনিয়ায় এই ঘটনার জন্য ইরানকে অনেকে অভিযুক্ত করছেন আবার অনেকে ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন ইসরাইলের থেকে ইরানে হামলার প্রতিশোধ নেওয়ার জন্য।

গত সপ্তাহেই ইরানীরা আমিরাত উপকূলে ইসরাইলের জাহাজে মিসাইল হামলা করেছে বলে অভিযোগ করেছিল ইসরাইল। আবার ভোট সপ্তাহেই ইসরাইলের বিভিন্ন স্থানে গাড়ী বোমা হামলা ও বন্দুকধারীদের হামলার ঘটনা ও ঘটেছে যেগুলোর পিছনে ইরানের হাত থাকতে পরে বলে সন্দেহ অনেকের। ইরাকে ইরান কর্তৃক অনেকগুলো মোসাদ কর্মকর্তাকে হত্যা করার খবর গত সপ্তাহে আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে এসেছিল। আর এইবার ইসরাইলের গোটা মিসাইল ফ্যাক্টরিতে এই হামলা। সব মিলিয়ে ইরান এবং ইসরাইলের মধ্যে আবার উত্তেজনা চরম পর্যায়ে। তবে এই বিস্ফোরণের ব্যাপারে ইরান বা ইসরাইল কেউই সরকারিভাবে কোনো মন্তব্য করেনি।

ইসরাইলকে এভাবে শায়েস্তা করার জন্য মুসলিম উম্মাহর পক্ষ থেকে ইসলামী গার্ড ইরানকে ধন্যবাদ জানিয়েছে ইরানের বহু মানুষ। উল্লেখ্য ইরানের এক বিশ্বখ্যাত পরমাণু বিজ্ঞানীকে ইসরাইল হত্যা করে গতবছর। কয়েক মাস আগে ইরানের একটি পরমাণু স্থাপনাও বিস্ফোরণের সাহায্যে প্রায় পুরোপুরি ধ্বংস করে দেয় সন্দেহভাজন ইসরাইলি গুপ্তচররা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর